Header Ads

“চেতনা বিজ্ঞান সংস্থার” উদ্যোগে পালিত হল “মার্চ ফর সায়েন্স”


বালুরঘাট  ১৪ এপ্রিল : বিজ্ঞান ও বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি রক্ষার স্বার্থে সারা বিশ্বের বিজ্ঞানী ও বিজ্ঞানমনস্ক ব্যাক্তিদের ডাকে সাড়া দিয়ে বালুরঘাটে “চেতনা বিজ্ঞান সংস্থার” উদ্যোগে পালিত হল “মার্চ ফর সায়েন্স”।
শনিবার দক্ষিণ দিনাজপুর সাংগঠনিক কমিটি ও চেতনা বিজ্ঞান সংস্থা-র আয়োজনে বালুরঘাটে মাচ ফর সায়েন্স-এর পদযাত্রায় অংশ নেয় শতাধিক মানুষ।
পদযাত্রাটি বালুরঘাট হাই স্কুল মাঠ থেকে  শুরু হয়ে বালুরঘাট শহর পরিক্রমা করে। উল্লেক্ষ্য যে বিভিন্ন মৌলবাদী গোষ্ঠী ও রাজনীতির হাতে আক্রান্ত বিজ্ঞান ও বৈজ্ঞানিক দৃস্টিভজ্ঞীকে রক্ষা করতে গত ২২শে এপ্রিল ২০১৭ তারিখে পৃথিবীব্যাপী ৬০০টির বেশী শহরের দশ লক্ষেরও বেশী বিজ্ঞানী, প্রযুক্তিবিদ্, শিক্ষক, বিজ্ঞানকর্মী ও বিজ্ঞান মনোভাবাপন্ন মানুষ পথে নেমেছিলেন।

জানা গেছে ১৪ই এপ্রিল বিশ্বজুড়ে বিজ্ঞানীদের ডাকে আন্তর্জাতিক মিছিলের কর্মসূচীর অংশ হিসাবে বালুরঘাটেও মাচ ফর সায়েন্স-এর এই পদযাত্রাটি অনুষ্ঠিত হয়। এদিন বালুরঘাটে মাচ ফর সায়েন্স-র এই পদযাত্রায় উপস্থিত ছিলেন শহরের বিশিষ্ট চিকিৎসক, অধ্যাপক, শিক্ষক, সাহিত্যিক, নাট্যকর্মী ও ছাত্রছাত্রীরা। এবং পদযাত্রা শেষে  বর্তমান সমস্যার উপরে বক্তব্য রাখেন শিক্ষক নারায়ন কুণ্ডু, চিকিৎসক ডাঃ সুদীপ্ত তরফদার প্রমুখরা।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.