জিভে জল আনা ভেজিটেবল বলস ইন মাঞ্চুরিয়ান সস! ট্রাই করেছেন কখনো?

নজরবন্দি ব্যুরোঃ চিকেন মাঞ্চুরিয়ান কিংবা পনির মাঞ্চুরিয়ান তো খেয়েছেন। কিন্তু ভেজ মাঞ্চুরিয়ান ট্রাই করেছেন কখনো? ফ্রাইড রাইসের সাথে এই পদটিও কিন্তু জমিয়ে খেতে লাগে।
উপকরণঃ বাধাকপি কোঁচানো, গাজর কোঁচানো, পিয়াজকলি কোঁচানো, আদা থেতো, কাচালঙ্কা কুচি, ময়দা, ক্যাপসিকাম, কর্নফ্লাওয়ার, রসুন কুচি, রেড চিলি সস, সয়া সস, গোলমরিচ গুড়ো, চিনি, নুন ও জল।

পদ্ধতিঃ বাধাকপি কোচানো, গাজর কোচানো, কাঁচালঙ্কা কুচি, গোলমরিচ গুড়ো ও নুন মিশিয়ে তাতে কর্নফ্লাওয়ার, ময়দা এবং অল্প জল মেশান। প্যানে তেল গরম করে তাতে ছোটো ছোটো ভেজিটেবল বল গড়ে ছেড়ে ভেজে তুলুন।

সস তৈরি করতে প্রথমে পাত্রে কর্নফ্লাওয়ার, জল মিশিয়ে রাখুন। ওভেনে প্যান বসিয়ে তেল গরম করুন। তার মধ্যে আদা থেতো, রসুন কুচি, কাচালঙ্কা ভাজুন। এবার দিন ক্যাপসিকাম, পেঁয়াজকলি। হালকা ভাজা হলে দিয়ে দিন সয়া সস, চিনি, নুন। অল্প জল দিয়ে নাড়ুন। এরপর এর মধ্যে ঢালুন কর্নফ্লাওয়ার। খানিক ঘন হলে রেড চিলি সস আর বাকি কর্নফ্লাওয়ারের মিশ্রন দিয়ে দিন। আর কিছুক্ষণ ঘন হতে দিন। এই সসের মধ্যে এবার আগে ভেজে রাখা ভেজ বল গুলো দিয়ে দিন। জিভে জল আনা ভেজ মাঞ্চুরিয়ান সার্ভ করার জন্য তৈরি।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.