Header Ads

রেলের ৯০ হাজার চাকরির পরীক্ষা কবে? পড়ুন।

নজরবন্দি ব্যুরো: রেলে প্রায় ৯০ হাজার ভ্যাকান্সিতে নিয়োগ নিয়ে বিপুল আগ্রহ চাকরি প্রার্থীদের মধ্যে। কিন্তু এই পরীক্ষা কবে? তা নিয়েই তৈরি হয়েছে জটিলতা।
গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে প্রায় ৯০ হাজার নিয়োগ করবে রেল।

ইতিমধ্যেই বিপুল সংখ্যক চাকরিপ্রার্থী এই পরীক্ষায় বসার জন্য আবেদন করে ফেলেছেন। কিন্তু কবে হবে সেই পরীক্ষা? আপাতত তাই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।
যদিও এই বিষয়ে বেশ কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, সবকিছু ঠিকঠাক চললে আগামী অগস্ট মাসে হতে পারে নিয়োগের কম্পিউটার বেসড টেস্ট বা সিবিটি পরীক্ষা।

রেলের পক্ষ থেকে অবশ্য এই খবরের কোনও প্রতিক্রিয়া জানায়নি। তবে, নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এপ্রিল-মে মাস নাগাদ গ্রুপ ডি-র নিয়োগ পরীক্ষা হতে পারে বলেই আগেই জানিয়ে ছিল রেল। কিন্তু বিপুল সংখ্যক আবেদনপত্র জমা পড়াতেই নির্দিষ্ট সময়সীমার মধ্যে পরীক্ষা গ্রহণ করা যায়নি বলেই রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড সূত্রে দাবি করা হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, ৯০ হাজার পদের জন্য প্রায় ২ কোটি আবেদনপত্র জমা পড়েছে।

বর্তমান পরিস্থিতিতে জুন অথবা জুলাই মাসের মধ্যে পরীক্ষার দিনক্ষণ ঘোষণার পাশাপাশি অ্যাডমিট কার্ড বিতরণের প্রক্রিয়া শুরু করবে রেল। আরও দাবি করা হয়েছে, যেহেতু গ্রুপ সি-র পদগুলির জন্য আবেদনকারীর সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম, তাই আগে গ্রুপ সি-র পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ছাড়া হবে। এমন সিদ্ধান্ত নিয়েছে রেল।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.