Header Ads

তৃণমূলের সাথে 'না'! সিপিআই(এম) সাথে জোট জল্পনা বাড়ালেন ওমপ্রকাশ মিশ্র?

নজরবন্দি ব্যুরো: লোকসভা নির্বাচনের আর বেশি বাকি নেই। আর সেই নির্বাচনে এই রাজ্যের কংগ্রেস কার সাথে হাত মেলাবে সেই বিতর্কের এখনও অবসান হয়নি।
যদিও সদ্য মেদিনীপুরের এক জনসভায় সিপিআই(এম) নেতা সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন বঙ্গ সিপিআই(এম) এই রাজ্যে কংগ্রেস ও বিজেপির থেকে সম দূরত্ব বজায় রাখার নীতি নেবে না। কারণ হিসাবে তিনি বলেন, এতে লাভ হবে বিজেপির। আর বিজেপিকে তারা এই সুযোগ দেবে না। আর এই কথার মধ্যে দিয়ে তিনি কি বোঝাতে চাইলেন তা প্রায় স্পষ্ট।
আর এই ঘটনার রেস কাটতে না কাটতেই পূর্ব মেদিনীপুরের এক সম্মেলনে দাঁড়িয়ে কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র যা বললেন তাতে তৃণমূল ও বিজেপির আনন্দিত হবার কিছু নেই। এমনটাই মনে করেন রাজনৈতিক বোদ্ধারা।
অধ্যাপক ওমপ্রকাশ মিশ্র বলেন, "একসময় গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় কংগ্রেস ও তৃণমূলের মধ্যে সমঝোতা  হয়েছিল। ২০১১ সালে পূর্ব মেদিনীপুরে ১৬ টি আসন ও লোকসভায় ২ টি আসন ছেড়ে ছিল কংগ্রেস, রাজ্যে গণতন্ত্র রক্ষার জন্য।
দিল্লি কোনোদিন জোর করে কিছু চাপিয়ে দেয় না। এই রাজ্যের কংগ্রেস চাইলে তবেই তা হয়। তবে গণতন্ত্র বাঁচানোর জন্য আর কোনও দিন কংগ্রেস ও তৃণমূলের সমঝোতা হবে না। গণতন্ত্র থাকলে ধর্ম নিরপেক্ষতা থাকবে। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে আমরা অবশ্যই থাকব।"
এদিনের সভায় শতাধিক তৃণমূল সমর্থক কংগ্রেসে যোগ দেন। নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন কংগ্রেস নেতৃত্ব।
এই সভায় ওমপ্রকাশ মিশ্র ছাড়াও উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি আনোয়ার আলি ও  জেলার সাধারণ সম্পাদক মানস কর মহাপাত্র। 

No comments

Theme images by sndr. Powered by Blogger.