ব্যাকফুটে কমিশন, বর্ষবরনের আগেই দারুন সুখবর হবু শিক্ষকদের জন্যে।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে চলেছে কমিশন। কিছুক্ষন পরেই বর্ষবরনের রাত, কিন্তু তাঁর আগেই যুদ্ধকালীন পরিস্থিতিতে চলছে কমিশনের কাজ বলে জানাচ্ছে সূত্র। নতুন বছরে চাকরি প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত বিক্ষোভের মুখে যাতে না পড়তে হয় কমিশন কে তাঁর জন্যেই ব্যাবস্থা নেওয়া হচ্ছে।
 বর্তমানে রাজ্যের প্রায় প্রতিটি স্কুল পিছু কমপক্ষে ৫-৬ জন শিক্ষক কম আছেন। সূত্র জানাচ্ছে এক্ষুনি ৫-৬ জন শিক্ষক নিয়োগ করা না গেলেও ১-৩ জন করে শিক্ষক স্কুল পিছু নিয়োগ করবে কমিশন। জানুয়ারি থেকেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া বলে জানা গেছে।
চাকরি প্রার্থীদের আন্দোলনের জেরে জেরবার কমিশন সমস্যার মুখোমুখি হচ্ছে বিভিন্ন স্কুল কমিটির দাবির ভিত্তিতেও। কারন রাজ্যের একাধিক স্কুল কমিশনকে চাপ দিচ্ছে শিক্ষক নিজুক্তির জন্যে। সর্বোপরি নিয়োগ সংক্রান্ত সমস্যা মিটতে চলেছে বলেই জানাচ্ছে সূত্র। প্রাথমিক ভাবে ১ থেকে ৩ জন শিক্ষক স্কুল পিছু নেওয়া হলেও সার্বিক ভেকেন্সি মেটানো হবে কিছুদিনের মধ্যেই। কমিশন সঠিক কত ভেকেন্সি রয়েছে সে ব্যাপারে  নিশ্চিত হয়ে তবেই করবে নিয়োগ, সেক্ষেত্রে ওয়েটিং লিস্ট থেকে ডাকা হবে হবু শিক্ষকদের। 
যদিও একটা সমস্যা থাকছেই, তা হল নবম-দশম শ্রেণিতে শূণ্যপদ বিভ্রাট। আর এই শূন্যপদ বিভ্রাটের জেরে সাময়িক সমস্যায় পড়তে পারেন অন্তত ৩০০ জন সফল হবু শিক্ষক। 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.