Header Ads

"আমরা মুখ্যমন্ত্রীর জন্যে খেতে পাইনা"!! সরকারের প্রতি চরম বীতশ্রদ্ধ সরকারী কর্মীরা!

নজরবন্দি ব্যুরোঃ মহার্ঘ্য ভাতা, পে কমিশন, প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেল একাধিক ইস্যুতে বঞ্চনা করছে রাজ্য সরকার এই অভিযোগ অনেক দিনের। আন্দোলন হয়, চলছে না চলবেনা করে মিছিল হয়, কিন্তু তবু একই ব্যাপার চলতে থাকে। রাজ কর্মচারি বা শিক্ষকরা যখনই বঞ্চনার অভিযোগ করেন তখনই তাঁদের শুনতে হয় 'ঘেউ ঘেউ করবেন না' ধরনের অপমান জনক বাক্য।
রাজ্য সরকার বার বার বলে এসেছে টাকা নেই, বাম সরকার ধার নিয়ে দেউলিয়া করে গেছে ৩৪ বছরে। কিন্তু বাস্তব বলে অন্য কথা। বাম সরকার ৩৪ বছরে যা ধার করেছে তৃণমূল সরকার ৭ বছরে তাঁর থেকে বেশি ধার করেছে! দান খয়রাতি ক্লাবকে দেওয়ার বেলা টাকা আছে কিন্তু যত অভাব সরকারী কর্মচারীদের বেলায়, এই অভিযোগ রয়েছে রাজ্য সরকারের বিরুদ্ধে।
আর এবার সমকাজে সম বেতনের দাবি নিয়ে পথে নামলেন রাজ্যের কয়েকশো শিক্ষাবন্ধু, সাথে তাঁদের সন্তানরাও। স্নাতকোত্তর যোগ্যতার শিক্ষাবন্ধুরা চরম অবহেলার স্বীকার বলে অভিযোগ করেন। তাঁদের দাবি অন্য রাজ্যে শিক্ষাবন্ধুদের যে বেতন দেওয়া হয় এরাজ্যেও তা চালু করতে হবে। শিক্ষাবন্ধুদের অভিযোগ তাঁদের মধ্যে ৯৩ জন রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছা মৃত্যুর আবেদন করেছেন, কিন্তু কোন কিছুতেই কোন ফল হয়নি।
শনিবার ধর্মতলা থেকে শিয়ালদা পর্যন্ত ভুখা মিছিলে শিক্ষাবন্ধুদের পরিবারও অংশগ্রহন করে। তাঁদের সন্তানদের গলায় ঝোলানো পোষ্টারে দেখা যায় লেখা রয়েছে "আমরা সরকারি কর্মচারীদের সন্তান, কিন্তু মুখ্যমন্ত্রীর জন্য খেতে পাই না৷"

No comments

Theme images by sndr. Powered by Blogger.