এত বড় ভুল? "শিক্ষা দফতর না শুঁড়িখানা"! আবার স্থগিত নবম-দশমের নিয়োগ।

নজরবন্দি ব্যুরোঃ কাউন্সেলিংয়ের প্রায় চার মাস পরে নিয়োগপত্র ছাড়া হলেও আবার জটিলতা সৃষ্টি হয়েছে। কারন নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের প্রক্রিয়াটি ত্রুটিমুক্ত নয়। যে স্কুলে জয়েন করার জন্যে নিয়োগপত্র পেয়েছেন সেই স্কুলে গিয়ে দেখছেন তাঁদের নির্দিষ্ট বিষয়ে কোন শূন্যপদ নেই!
আবার কোথাও দেখা গেছে নিয়োগপত্র হাতে নিয়ে স্কুলে গেলেন জয়েন করতে আর গিয়ে দেখছেন সেই যায়গায় ইতিমধ্যেই অন্য এক শিক্ষক নিয়োগপত্র হাতে নিয়ে উপস্থিত হয়েছেন আগেই। কিছু হবু শিক্ষকের সমস্যা আবার অন্য রকম, তাঁরা মাধ্যমিক নিয়োগপত্র নিয়ে স্কুলে গিয়ে দেখেছেন সেখানে শূন্যপদ রয়েছে উচ্চমাধ্যমিকের।  এই একধিক বিভ্রান্তিতে পড়া হবু শিক্ষকের সংখ্যাটা কিন্তু ১ - ২ জন নয়!
মোট ২৮৩ জন হবু শিক্ষক এখন পর্যন্ত এই সমস্যার মুখে পড়েছেন! শিক্ষা দফতর সূত্রে খবর অন্তত ৩০০ জনের ক্ষেত্রে এই সমস্যা দেখা দেওয়ায় নিয়োগ আপাতত স্থগিত রাখা রয়েছে। বিভ্রান্ত নাম প্রকাশে অনিচ্ছুক এক হবু শিক্ষকের কথায় "এটা শিক্ষা দফতর না শুঁড়িখানা বোঝা যায়না মাঝে মধ্যে, এত দায়সারা ভাবে এরা দফতর চালাচ্ছে কেন? দফতর টা তুলে দিতেই পারে। বরং পাড়ার ক্লাব আর শাসক দলের ব্লক সভাপতিদের নির্দেশ দিক নিয়োগ করানোর জন্যে।" 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.