শিক্ষক নিয়োগ সংক্রান্ত সমস্যা সমাধানের পথে? উদ্যোগ নিতে পারেন মুখ্যমন্ত্রী।

নজরবন্দি ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের দু’বছরের পার হয়ে গিয়েছে। তবু কেন নিয়োগ জট কাটছে না!  এই নিয়ে বিতর্ক আছে তৃণমূলের মধ্যে। শূন্যপদ সংক্রান্ত বিভ্রাট কেন? কেন উঠছে দুর্নীতির অভিযোগ? এবার হিসাব দিতে প্রাথমিক ও মধ্যশিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি ও স্কুল ও কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মনে করা হচ্ছে নবান্নের বৈঠক থেকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত জটিলতা কাটিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। তাই লোকসভার আগে এই নিয়োগ জটিলতা কাটতে চলেছে বলে মনে করছে হবু শিক্ষকদের একটা বড় অংশ।

কিছুদিন আগেই কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবসরের বয়স-সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই কাজে গতি আনতে কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অধ্যাপকদের সঙ্গে বৈঠকের বসতে চলেছেন তিনি। আগামী সোমবার দুপুর দু’টোয় হবে এই বৈঠক।
বৈঠকে উচ্চ শিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।
এই রিভিউ বৈঠকে শিক্ষক, অধ্যক্ষ, অধ্যাপক ছাড়াও আসতে বলা হয়েছে প্রাথমিক ও মধ্য শিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ, স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে। সূত্রের খবর, রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতা কাটাতে এদের ডাকা হয়েছে। প্রত্যেক উপাচার্য, অধ্যক্ষকে ই-মেলের মাধ্যমে এই বৈঠকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে নবান্নের তরফে। লোকসভা ভোটের আগে রাজ্যের শিক্ষা প্রশাসনকে একটু ঝাঁকুনি দিতে এবং নিয়োগ জটিলতা কাটাতে এই বৈঠক ডাকা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.