Header Ads

বাম ধর্মঘটের দেওয়াল লিখনের ওপর তৃণমূলের পোস্টার! মধুর বদলা বামেদের।

নজরবন্দি ব্যুরোঃ দীর্ঘদিন ধরে রাজ্যে বাম রাজনীতির কোনঠাসা হওয়ার বিষয়টি আলোচিত হয়েছে। গণতন্ত্রকে বুড়ো আঙুল দেখিয়ে বাম সমর্থক কর্মীদের ওপর শাসক দলের অত্যাচারের অভিযোগ উঠেছে। কিন্তু এবার আর চুপ না থেকে তৃণমূলের অন্যায়ের পাল্টা জবাব দেওয়ার দৃষ্টান্ত সৃষ্টি করলো বামেরা।
আগামি ৮ ও ৯ জানুয়ারি 'সবার জন্য শিক্ষা, সবার জন্য কাজ' এর দাবিতে দেশ জুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে সিপিআইএম। জোরকদমে চলছে সেই ধর্মঘটের প্রচার। কলকাতা সহ রাজ্যের অন্যান্য জেলা গুলিতেও বাসে ধর্মঘটের টিকিট বিলির মাধ্যমে চলছে জনসমর্থন আদায়। এর পাশাপাশি রয়েছে দেওয়াল লিখন৷ ধর্মঘটের প্রচারে বামেদের দেওয়াল লিখনের ওপর পোস্টার লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠলো তৃণমূলের বিরুদ্ধে। ১৯ জানুয়ারি শাসক দলের ডাকা ব্রিগেডের প্রচারের পোস্টার লাগানো হয়েছে ধর্মঘটের দেওয়াল লিখনের ওপর৷ এই ঘটনার পরে অবশ্য পাল্টা জবাব দিয়েছে বামেরাও।
রাজ্যের শাসক দলের ডাকা ব্রিগেডের প্রচারে পোস্টার লাগানো হয়েছিল যে দেওয়ালে সেইখানেই সেই পোস্টারকে ঘিরে ধর্মঘটের প্রচারে তিনটি পোস্টার লাগিয়ে দিয়েছে সিপিআইএম সমর্থকরা। তবে শাসক দলের বর্বরতাকে অন্ধের মতো অনুসরণ করেনি তারা৷ সৌজন্য বজায় রেখে তৃণমূলের পোস্টারের ওপর নিজেদের পোস্টার না লাগিয়ে পাশে লাগিয়েছে বামেরা। এখানেই তৃণমূলের সাথে বাম রাজনীতির তফাত। তারা কখনোই সৌজন্য ভুলে অন্যায় করেননা, বলেন এক সিপিআইএম সমর্থক।

পঞ্চায়েত নির্বাচনের সময়েও অভিযোগ উঠেছে, বামেদের ওপর অত্যাচার চালিয়েছে শাসক দলের কর্মীরা। একই সাথে অভিযোগ ওঠে, সমস্ত অন্যায় মুখ বুজে মেনে নিচ্ছে সিপিআইএম। কিন্তু অন্যায়কে যে কখনোই সমর্থন করে না সিপিআইএম তা বুঝিয়ে দিলেন বাম কর্মীরা। লোকসভা নির্বাচনের আগে ঘুরে দাঁড়িয়ে পাল্টা জবাব দিলো বাম যোদ্ধারা।
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by sndr. Powered by Blogger.