ডিএ নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা! এবার রাজ্য সরকারি কর্মচারীরা পাবেন বকেয়া ডিএ।

নজরবন্দি ব্যুরো: নতুন বছরের শুরুতেই খুশির খবর সরকারী কর্মচারীদের জন্য । রাজ্য সরকারী কর্মীরা পেতে চলেছেন বকেয়া ডিএ। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই একথা ঘোষণা করেছেন।
ইলামবাজারের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে বলেন, ' আমাদের কাছে টাকা নেই তবু রাজ্য সরকার ঠিক করেছে বকেয়া ডিএ মেটানোর। জানুয়ারিতেই এই সমস্ত ডিএ মিটিয়ে দেওয়া হবে।'
এই বিষয়ে জানা গিয়েছে এখনও রাজ্য সরকারি কর্মচারীরা মূল বেতনের ১২৫% শতাংশ ডিএ পাবেন। এটা যদি সত্যি সত্যি বাস্তবায়িত হয় তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে রাজ্যের সরকারি কর্মীদের পাওয়া ডিএ-এর হার সমান হয়ে যাবে।
এতদিন পর্যন্ত রাজ্য সরকার তার কর্মচারীদের ৭৫ শতাংশ হারে ডিএ দিত। কেন্দ্রের সরকার তাদের কর্মচারীদের ১২৫ শতাংশ হারে ডিএ দেয়। বকেয়া ডিএ বিতর্ক গত কয়েক বছর ধরেই জ্বলন্ত ইস্যু হয়ে আছে রাজ্যে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরে রাজ্য সরকারি কর্মচারীরা যদি তাদের বকেয়া ডিএ বুঝে পান তাহলে দীর্ঘ দিন ধরে চলা এই ডিএ বিতর্কের অবসান হল তা বলার আর অপেক্ষা রাখে না।
 প্রসঙ্গত, কিছু দিন আগে ডিএ নিয়ে নবান্নে বিক্ষোভ দেখান কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। এতে বেশকিছু আন্দোলনকারীকে গ্রেফতার করেছিল প্রশাসন।এমনকি তাঁদের রাতারাতি দূরে বদলি কর হয়। রাজ্য কো-অর্ডিনেশন কমিটি এই ইস্যুকে নিয়ে ৮ ও ৯ জানুয়ারি দেশব্যাপী ট্রেড ইউনিয়নের ধর্মঘটেও সামিল হতে চাইছিল। সামনে লোকসভা নির্বাচন। এই রাজ্যের বিরোধীরা এই ইস্যুকে ব্যবহার করতে পারে বলে মনে করেন তৃণমূল নেতৃত্ব। তাই বিপদের আঁচ করেই মমতা বন্দ্যোপাধ্যায় বকেয়া ডিএ মেটাতে উদ্যোগী হয়েছেন বলে মনে করেন রাজনৈতিক বোদ্ধারা।

DESCRIPTION OF IMAGE
Loading...

1 comment:

  1. ভুল ভাল খবর দিয়ে মানুষকে বিভ্রান্ত করেন কেন ?

    ReplyDelete

Theme images by caracterdesign. Powered by Blogger.