ম্যাগি খাবেন না! ক্ষতিকারক সিসা আছে এই খাবারের মধ্যে! ফের মহা বিপাকে সংস্থা

নজরবন্দি ব্যুরো: আবার বিপাকে ম্যাগি-র নির্মাতা সংস্থা নেসলে ইন্ডিয়া। বৃহস্পতিবার নেসলের বিরুদ্ধে ক্রেতা-সুরক্ষা দফতরের দায়ের একটি মামলার শুনানির ওপর থেকে স্থগিতাদেশ তুলে নিয়েছে সুপ্রিম কোর্ট। ম্যাগির মোড়কে ভুল তথ্যের উল্লেখ করে ব্যবসা করার জন্য নেসলকে ৬৪০ কোটি টাকার জরিমানা করেছিল ক্রেতা-সুরক্ষা দফতর। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে আদালতে গিয়েছিল নেসলের কর্মকর্তারা।

এই বিষয়ে জানা গিয়েছে, প্রায় তিন বছর আগে নেসলের বিরুদ্ধে ক্রেতাসুরক্ষা আইন ভঙ্গের অভিযোগে ৬৪০ কোটি টাকা জরিমানা করেছিল ক্রেতা-সুরক্ষা দফতর। অভিযোগ ছিল ম্যাগির মোড়কে ভুল তথ্যের উল্লেখ আছে।
এদিন আদালতে নেসলের আইনজীবী মেনে নেন, ম্যাগিতে ক্ষতিকারক সিসা ছিল। তবে তা নিয়ম মেনে। এর পরই মামলার শুনানির ওপর থেকে স্থগিতাদেশ তোলার নির্দেশ দেন বিচারপতি।
এই প্রসঙ্গে ক্রেতা-সুরক্ষা দফতরের তরফে বলা হয়েছে, দীর্ঘদিন এই ম্যাগিকে একটি স্বাস্থ্যকর খাবার বলে প্রচার করত নেসলে। এমনকি বিজ্ঞাপনেও দেখিয়েছে এটা স্বাস্থ্যকর খাবার। এই ভাবে মিথ্যা প্রচার করেছে এই কম্পানি। ম্যাগিতে মাত্রাতিরিক্ত সীসা ও মনোসোডিয়াম গ্লুকামেট রয়েছে। যা গোপন করে গিয়েছিল সংস্থা। এর পরই বাজার থেকে সমস্ত ম্যাগির সরবরাহ বন্ধ করা হয়।

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.