শিক্ষানবিশ শিক্ষক নিয়োগ হলেও SSC কিংবা প্রাথমিকে কোনো প্রভাব পড়বে না, আশ্বাস চেয়ারম্যানের।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক সমস্যা মেটাতে শিক্ষানবিশ শিক্ষক নিয়োগের কথা বলেন মুখ্যমন্ত্রী। এই সিদ্ধান্তের পরেই চাকরি প্রার্থীদের মনে আশঙ্কা তৈরি হয় স্কুলগুলিতে স্থায়ী শিক্ষক নিয়োগ নিয়ে। এবিষয়ে এসএসসি-র চেয়ারম্যান খোলসা করে জানালেন, ইন্টার্ন শিক্ষক নিয়োগের সাথে প্রাথমিক, উচ্চ প্রাথমিক, নবম-দশম কিংবা একাদশ-দ্বাদশের নিয়োগের কোনো যোগ নেই। ওগুলো পূর্বের নিয়মেই চলবে।
এসএসসি চেয়ারম্যান সৌমিত্র সরকার আশ্বস্ত করেছেন, রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া যেভাবে চলছে সেভাবেই হবে। স্কুল সার্ভিস কমিশন কিংবা প্রাথমিক শিক্ষক নিয়োগে কোনো বাধা সৃষ্টি করবে না এই ইন্টার্ন শিক্ষক নিয়োগ। স্কুলের পঠনপাঠনে উন্নতির জন্য পিছিয়ে পড়া এলাকায় ইন্টার্ন শিক্ষক নিয়োগের কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেটা ভাবনার পর্যায়ে। এতে এটা মনে করার কোনো কারণ নেই যে স্থায়ী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া উঠে যাবে, বলেন সৌমিত্র বাবু।

নবান্নের এক বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্যের স্কুল গুলিতে স্নাতক পাশ শিক্ষানবিশ শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিকে এই ইন্টার্ন শিক্ষকদের ২০০০ টাকা এবং মাধ্যমিক স্তরে ২৫০০ টাকা দেওয়া হবে বলে জানানো হয়। এরপরেই চাকরি প্রার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়৷ মনে করা হয়, স্থায়ী শিক্ষক নিয়োগের বিলুপ্তি ঘটিয়ে ইন্টার্ন শিক্ষক নিয়োগ করেই কাজ চালানো হবে। কিন্তু সেই সমস্যার অবসান ঘটালেন সৌমিত্র বাবু।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.