মুকুলই কি এখন বঙ্গ বিজেপির মুকুটহীন সম্রাট ? কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ এরকমই।

নজরবন্দি ব্যুরোঃ প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে চেয়েছিলেন দিলীপ ঘোষ। এই তাঁর 'অপরাধ'। ব্যস, ফের তিনি কেন্দ্রীয় নেতৃত্বের রোষানলে ।
আর এবার তো আমিত শাহ বলেই দিয়ছেন কোনও বাড়তি কথা নয়। কথা বলতে হবে মেপে। আর কী বলতে হবে, প্রয়োজনে সে ব্যাপারে আলোচনা করে নিতে হবে মুকুল রায়ের সঙ্গে। লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে জাতীয় কর্মসমিতির বৈঠকে এই নির্দেশ দিয়েছেন বঙ্গ বিজেপির সর্বাধিনায়ক দিলীপ বাবুকে। হতে পারেন তিনি রাজ্য সম্পাদক।

 আর শুধু দিলীপ বাবু নন এই নির্দেশ মানতে হবে কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহাকেও। তাহলে বকলমে তৃণমূল থেকে আগত শ্রী মুকুল রায় কি এখন বঙ্গ বিজেপির বস? বিজেপির সর্বভারতীয় সভাপতির এই বক্তব্যের পর কিন্তু তাই প্রমানিত হচ্ছে।কারণ বিতর্কিত মন্তব্যের জন্য তাঁকে মুখ বন্ধ রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। যদি কিছু বলতে হয়, তবে মুকুল রায়ের সঙ্গে আলোচনা সাপেক্ষে বলতে হবে।

 অর্থাৎ মুকুল রায়কে একপ্রকার দিলীপ ঘোষের মাথার উপর বসিয়েই দিলেন অমিত শাহ। সূত্রের খবর দিল্লিতে জাতীয় কর্মসমিতির বৈঠকে দিলীপ ঘোষ, রাহুল সিনহাদের উপস্থিতি সত্ত্বেও মুকুল রায় বাংলার মুখ হয়ে বক্তব্য রেখেছেন। স্বয়ং মোদী তাঁর বক্তব্য শুনতে চেয়েছেন। তারপর অমিত শাহের সঙ্গে বৈঠকেও রাজনৈতিক গুরুত্ব বাড়িয়ে নিলেন মুকুল রায়। এমনকী অমিত শাহ যখন দিলীপ ঘোষ ও রাহুল সিনহাদের পরামর্শ দিয়েছেন মুকুল রায়ের সঙ্গে কথা বলে নিতে, তখন তাঁরা ঘাড় নেড়ে সম্মতিও দিয়েছেন। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.