দুসপ্তাহের মধ্যে দাবি না মেটালে মৃত্যুকেই বেছে নেবেন শিক্ষাবন্ধুরা, চরম হুঁশিয়ারি রাজ্য সরকারকে।

নজরবন্দি ব্যুরোঃ বেতন সমস্যা নিয়ে জর্জরিত রাজ্যের শিক্ষকরা। একই সমস্যা থেকে বাদ পড়েননি শিক্ষাবন্ধুরাও। বারবার আন্দোলন-দাবি জানিয়েও কোনো লাভ না হওয়ায় এবার চরম পথ বেছে নিতে চলেছেন  শিক্ষাবন্ধু সংগঠনের সদস্যরা।
রাজ্য সরকারকে আর ঠিক দু সপ্তাহের সময়সীমা বেঁধে দিয়েছেন তারা। এর মধ্যে তাদের বেতন বৃদ্ধির দাবি না মানলে পরিবার নিয়ে আমরণ অনশনে বসার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষাবন্ধুরা। বিষয়টি জানিয়ে মঙ্গলবার বিকাশ ভবনে স্মারকলিপি জমা দিয়েছেন তারা। কিছুদিন আগেই তারা সন্তানদের নিয়ে ভুখা মিছিল করেন।

রাজ্যের শিক্ষাবন্ধুদের বেতন মাসিক ৫ হাজার ২৪০ টাকা। এই নূন্যতম বেতনে সংসার চালানো দুষ্কর। এই পরিস্থিতিতে বারবার সরকারের কাছে আবেদন জানিয়েও কোনো লাভ হয়নি৷ শিক্ষাবন্ধুদের অভিযোগ, তৃণমূল সরকার আসার পর এই দীর্ঘ সময়ে একবারের জন্যেও বাড়ানো হয়নি বেতন। অথচ সময়ের সাথে সাথে বেড়েছে বাজারদর। ফলে দিন গুজরান সমস্যার হয়ে দাঁড়িয়েছে। নিজেদের দুর্দশার কথা জানিয়ে ৯৩ জন শিক্ষাবন্ধু স্বেচ্ছামৃত্যুর দাবি জানিয়ে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী, রাজ্যপাল, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে। তাতেও সেভাবে সাড়া মেলেনি।

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় এবার তাই চরম পথ বেছে নিলেন তারা। পরিবারকে সাথে নিয়ে আমরণ অনশনে বসার হুমকি দিলেন৷ আগামি দু সপ্তাহের মধ্যে তাদের দাবি না মানা হলে আমরণ অনশনে বসবেন শিক্ষাবন্ধুরা, জানিয়েছে শিক্ষাবন্ধু সংগঠন।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.