Header Ads

আপার প্রাইমারিতে ২য় দফার কাউন্সেলিং আগামী সপ্তাহে?

নজরবন্দি ব্যুরো: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বিতর্ক অনেক দিনের। নিয়োগ নিয়ে বহু বার দুর্নীতির অভিযোগ উঠেছে। ওয়েটিং লিস্টে নাম প্রকাশের পরেও সেই নামের তালিকার পরিবর্তন হয়েছে। এই নিয়ে হবু শিক্ষকরা প্রতিবাদ জানিয়েও কাজের কাজ কিছুই হয় নি।

সামনেই লোকসভা নির্বাচন। আর এবারের নির্বাচন তৃণমূল কংগ্রেসের কাছে খুবি গুরুত্বপূর্ণ। কারণ একাধিক পত্রিকাতে প্রকাশিত খবর অনুসারে এবার দেশের ক্ষমতায় আসতে চলেছে অ-বিজেপি সরকার। আর সেই সরকারের মন্ত্রী সভায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের সুযোগ পেতে পারেন তৃণমূল সুপ্রিমো। তাই তৃণমূলের নেতাদের লক্ষ্য রাজ্যে ৪২-এ ৪২ টা সিট দখল করে তৃণমূলকে আরও শক্তিশালী করা। আর এই কাজ করতে গেলে তাদের প্রথমেই লক্ষ্য দিতে হবে এই রাজ্যের যুবকদের মনে যে তৃণমূল বিরোধী ক্ষোভ এই ৭ বছরে তৈরি হয়েছে সেটাকে দূর করা।
আর তাই রাজ্য সরকারের একটা বড় অংশ চায় এবারের লোকসভা নির্বাচনের আগেই রাজ্যের শিক্ষক নিয়োগের সমস্যা গুলির সমাধান করা।
নজরবন্দি ডট ইন আগেই জানিয়েছিল জানুয়ারি মাসের মধ্যেই আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু হবে। ২০১৬ সালের আবেদন কারীদের পাশাপাশি ২ কাউন্সেলিং হবার সম্ভাবনার কথা জানা গিয়েছে।
এক সূত্রের দাবি, ২০১৬ সালে যারা আবেদন করেছিলেন,  ভাইবা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য যারা সিলেক্ট হয়েছেন তাদের ভাইবা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের পাশাপাশি ২য় দফায় কাউন্সেলিংয়ের জন্য আবেদন গ্রহণ হতে পারে। তবে প্রথম দফার কাজ ও ২য় দফার কাউন্সেলিং একসাথে হবে কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কমিশন।

No comments

Theme images by sndr. Powered by Blogger.