প্রতিষ্ঠা দিবসের দিনেই ক্ষমতা প্রদর্শন, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দে মুড়ি-মুড়কির মত বোমাবাজি!

নজরবন্দি ব্যুরোঃ আজ তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। আজকের দিনেই ১৯৯৮ সালে গঠিত হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। দিনটা ছিল ১৯৯৭ সালের ৩১শে ডিসেম্বর, এআইসিসি-র সম্মেলন চলছিল নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে। প্রসেশ কংগ্রেসের সর্বোচ্চ পদ অপ্রাপ্তির জ্বালা বুকে নিয়ে নতুন দলের ঘোষণা করলেন মমতা ব্যানার্জী! পরের দিন নববর্ষ উদযাপনের পাশাপাশি শুরু হল তৃণমূলের পথ চলা।
যাই হোক তারপরে পেরিয়ে গেছে ২১ টা বছর আজ তৃণমূল ২২ বছরের যুবা। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হয়েছেন রাজ্যের। দল যৌবনে পৌঁছেছে পাশাপাশি পাল্লা দিয়ে বেড়েছে গোষ্ঠী দ্বন্দ। ক্ষমতার দম্ভ। ক্ষমতার প্রদর্শন। তাই জন্মদিনেও পিছু ছাড়ল না গোষ্ঠীদ্বন্দ, ক্ষমতা প্রদর্শনের লড়াই। আজ বছরের প্রথম দিনেই তৃনমুলেত্র গোষ্ঠী দ্বন্দে উত্তাল হল মালদা জেলার গোপালপুর। এলাকার গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মমতাজ বেগমের বাড়ির সামনে ব্যাপক বোমাবাজি করে অন্য তৃণমূল নেতা সইফুদ্দিন সহ তার দলবল, চলে গুলিও।
মহম্মদ সইফুদ্দিন তৃণমূলের পঞ্চায়েত সমিতির মেম্বার। ঘটনাস্থলে মানিকতলা থানার পুলিশ এবং ডিএসপি-র নেতৃত্বে মতায়েন হয়েছে প্রচুর পুলিশ বাহিনী।
উল্লেখ্য, এই ঘটনার সূত্রপাত হয়েছিল পঞ্চায়েত বোর্ড গঠনের দিন থেকেই। সেই ঘটনায় একাধিক আহতের সাথে মৃত্যু হয়েছিল দুজনের। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.