একাদশ-দ্বাদশে নিয়োগ হওয়া সম্ভব না, কমিশনের কথায় চূড়ান্ত হতাশায় চাকরি প্রার্থীরা ।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগ জটিলতা নিয়ে চাকরি প্রার্থীদের সমস্যা ক্রমাগত বেড়েই চলেছে। একাদশ দ্বাদশে তৃতীয় দফার কাউন্সেলিং নিয়ে গা ঢিলেমির অভিযোগে ১২ ফেব্রুয়ারি আচার্য সদনে চেয়ারম্যানের নিকট ডেপুটেশন জমা দেওয়া হয়।

কিন্তু এদিন স্কুল সার্ভিস কমিশনের কর্তাব্যক্তিদের বক্তব্য শুনে চূড়ান্ত হতাশ হলেন শিক্ষক পদপ্রার্থীরা। চাকরি প্রার্থীদের দাবি, দীর্ঘদিন ধরেই নিয়োগ সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন কমিশন। কিন্তু প্রায় একবছর কেটে গেলেও নিয়োগ এখনো হয়নি৷ এমনকি প্যানেলের বৈধতাও পেরিয়ে গেছে অনেক দিন আগে।

এই পরিস্থিতিতে ১২ তারিখ চেয়ারম্যানের নিকট ডেপুটেশন জমা দেন প্রার্থীরা। প্রতিনিধি দলের এক সদস্য শিবব্রত ভট্টাচার্যের দাবি, কমিশনের তরফে যা বলা হয়েছে তা অত্যন্ত হতাশাজনক। প্রথমে বলা হয়েছিল যে পাঁচ জনের ভ্যাকান্সি সমস্যা রয়েছে। পরে এখন আবার বলা হচ্ছে, ১৬০ জনের সমস্যা রয়েছে। সেই সমস্যা না মেটা পর্যন্ত সম্ভব না নিয়োগ করা। আর তা আদৌ কবে মিটবে তার কোনো হদিশ দিতে ব্যর্থ কমিশন।

কমিশনের কর্তাদের ওপর রীতিমতো ক্ষুব্ধ চাকরি প্রার্থীরা। তাদের অভিযোগ, আসলে ভ্যাকান্সি সমস্যা নয়, মূলত সরকারের সদিচ্ছার অভাবেই হচ্ছেনা নিয়োগ।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.