মিরাজ ২০০০ কে পাল্টা আঘাত হানতে আসে পাকিস্তানি যুদ্ধ বিমান এফ ১৬! তারপর?

নজরবন্দি ব্যুরোঃ এয়ার স্ট্রাইক, সাত সকালে ভারতবাসীর ঘুম ভেঙ্গেছে এই দুটি শব্দ শুনে। পুলওয়ামা জঙ্গি হামলার প্রত্যাঘাত হেনেছে ভারতীয় বায়ু সেনা। লাইন অফ কন্ট্রোল পেরিয়ে প্রায় ৮০ কিলোমিটার ভেতরে ঢুকে পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাটিতে নিখুঁত হামলা, এবং নির্বিঘ্নে প্রত্যাবর্তন।
ভারতীয় বায়ু সেনার মিরাজ ২০০০ বিমান হামলা চালায় জঙ্গি ঘাটির ওপরে, অসমর্থিত সূত্রে খবর মৃত্যু হয় ৩৫০ জন জঙ্গির। ২১ মিনিটের নিখুঁত অপারেশন।
Mirage 2000
কিন্তু প্রশ্ন হল পাকিস্তান কি করছিল? পাকিস্তানের বায়ুসেনা নিশ্চই ঘুমিয়ে পড়েনি! কারন পাকিস্তানের আকাশে ভারতীয় বায়ুসেনার এতগুলো বিমান এতটা ভেতরে ঢুকল আর তাণ্ডব চালিয়ে নির্বিঘ্নে বেরিয়ে এল সেটা কিভাবে সম্ভব? উত্তর হল না। পাকিস্তানের বায়ুসেনা মোটেই ঘুমায় নি বরং লাইন অফ কন্ট্রোল পেরনো মাত্রই পাকিস্তান যুদ্ধের প্রস্তুতি নিয়ে নেয়। বিশেষ সূত্রের খবর পাকিস্তানি বায়ু সেনার ৮ টি বিমান ভারতীয় বায়ু সেনাকে টক্কর দিতে সামনে আসে। বিমান গুলি হল এফ ১৬।
F-16(Pakistan)
কিন্তু মিরাজের বহর দেখে আঘাত হানা তো দূরের ব্যাপার কার্যত লেজ গুটিয়ে পালায় তাঁরা। কারন মিরাজ ২০০০ বোমারু বিমানের বহর অনেকটা রাজা বাদসার মতই। সূত্রের খবর মিরাজ ২০০০ বিমান কখনো একা একা যায় না। পাইলট লাগে তাঁকে এসকর্ট করে নিয়ে যাওয়ার জন্য। আজ ভারতীয় বায়ুসেনার ১২টি মিরাজ ২০০০ বোমারু বিমান কে এসকর্ট করে নিয়ে যায় শুখোই ৩০ যুদ্ধ বিমান। 
Sukhoi 30
ভারতীয় বায়ু সেনার এই তোড়জোড় দেখে আর সম্মুখ সমরের রাস্তায় হাটেনি পাকিস্তানি যুদ্ধ বিমান এফ১৬। পালিয়ে যায় তারা।
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.