রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে প্রবল চাপে পাকিস্থান, এবার হাত তুলে নিল 'পরম মিত্র' চিন!

নজরবন্দি ব্যুরোঃ পুলওয়ামা হামলার সমালোচনা করে গতকালই নিন্দা প্রস্তাব পাশ করেছে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ।
যাতে জঙ্গি মাসুদ আজহারের সংগঠন জইশ-ই-মহম্মদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে। নিরাপত্তা পরিষদের সমস্ত সদস্য দেশ স্বাক্ষর করেছে সেই প্রস্তাবে। এবং এত দিন পর সেই প্রস্তাবে স্বাক্ষর করেছে পাকিস্তানের পরম মিত্র চিনও। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ পুলওয়ামায় জঙ্গি হানাকে 'ঘৃণ্য ও কাপুরুষোচিত' বলে অভিহিত করেছে।
শহিদ জওয়ান ও তাঁদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছে প্রত্যেকটি সদস্য দেশ। নিন্দা প্রস্তাবে বলা হয়েছে, 'সন্ত্রাসবাদ আন্তর্জাতিক শান্তি ও সম্প্রীতির সবচেয়ে বড় অন্তরায় হয়ে উঠেছে। একে এখনই দমন করা প্রয়োজন। যেখানে, যখন, যেভাবে সন্ত্রাসবাদী কার্যকলাপ মাথা চাড়া দেবে, সঙ্গে সঙ্গে তাকে দমন করতে হবে।' পাশাপাশি, যে বা যারা বিভিন্ন ভাবে সন্ত্রাসবাদকে মদত দিচ্ছে তাঁদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে।

 যা সরাসরি পাকিস্তানের দিকেই ইঙ্গিত করে বলে ওয়াকিবহাল মহলের মত। পুলওয়ামা জঙ্গি হামলার পরেও জঙ্গি মাসুদ আজহারকে কালো তালিকাভুক্ত করার প্রস্তাব দিয়েছিল নয়াদিল্লি। কিন্তু পাকিস্তানের পাশে দাঁড়িয়ে সেই প্রস্তাব খারিজ করে দিয়েছিল বেজিং। কিন্তু এবার তাঁদের ভোলবদলে স্বভাবতই অবাক আন্তর্জাতিক মহল। প্রশ্ন উঠছে, তবে কি আর ইসলামাবাদের পাশে নেই বেজিং?
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.