ন্যাহ্য বেতনের দাবীতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে আমরন অনশনে কয়েক হাজার শিক্ষক! #Exclusive

নজরবন্দি ব্যুরো: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে এবং শিক্ষকদের বেতন নিয়ে এই সরকারের বিরুদ্ধে বহু অভিযোগ আছে। এর আগেও বেতন সংক্রান্ত অভিযোগ নিয়ে প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে রাজ্যের বহু শিক্ষকদের। আর এবার এই ৪৭০০ টাকা মাসিক বেতন এবং ঠিকাদারের বিভিন্ন অমানবিক চাপে আর কাজ করা এবং সংসার চালানো সম্ভব হচ্ছে না।

 এই অভিযোগে আবার সরব হলেন রাজ্যের কয়েক হাজার কম্পিউটার শিক্ষক। যদি রাজ্য সরকার তাদের দাবি না মানে, তাহলে তারা আমরণ অনশনের রাস্তায় হাঁটবেন এমন হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন রাজ্যের কয়েক হাজার কম্পিউটার শিক্ষক।

আর এবার সত্যিই তাঁরা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ির সামনে আমরন অনশনে বসলেন! রাজ্যের কয়েক হাজার কম্পিউটার শিক্ষক শিক্ষিকা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে আজ অনশনে বসেছেন সকাল থেকে। তাঁদের অন্যতম অভিযোগ "প্রতি স্কুল পিছু আমাদের স্যালারি এবং কোন্টিজেন্সি খরচ বাবদ ৩,১৯,১৫৬/- টাকা সরকার দেয়। কিন্তু আমরা ১২ মাস শুধু ৪৭০০ করে পাই। আমরা বোনাস ও পাই না।" কমপিউটার শিক্ষকদের আরও অভিযোগ তাঁরা অনেক বার P.M Central gravience pgportal.gov.in এ অনলাইনে কমপ্লেইন করার পর, অনলাইনে সেন্ট্রাল হেল্প পাওয়ার পরও "পশ্চিমবঙ্গ রাজ্য সরকার তার উপরে কোনো একশন নেয় নি।"

 কম্পিউটার শিক্ষকদের মূল দাবিগুলি হল:-
১. পশ্চিমবঙ্গে স্কুলে স্কুলে কম্পিউটার শিক্ষাকে অবিলম্বে অন্তর্ভুক্ত করিতে হবে।
২. শিক্ষার ক্ষেত্রে ঠিকাদারি প্রথা বাতিল করে, সরকারীকরণ করতে হবে।
৩. ন্যায্য এবং উপযুক্ত বেতনের ব্যবস্থা করতে হবে।





Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.