লোকসভা ভোটে বাম-কংগ্রেস জোট হচ্ছেই? কি বোঝাতে চাইলেন সোমেন মিত্র?

নজরবন্দি ব্যুরোঃ লোকসভা নির্বাচন আসন্ন। এই নির্বাচনে বাম-কংগ্রেস জোট কি সম্ভব? এই প্রশ্ন ঘুরছে রাজনৈতিক মহলে। তারই মধ্যে আজ জোটের সম্ভাবনাকে একপ্রস্ত উসকে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

আগামিকাল সকাল সাড়ে দশটায় বৈঠক ডেকেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাতে যোগ দিতে দিল্লি গেলেন আজ সোমেন মিত্র। বিমানবন্দরে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, লোকসভা ভোটে বাম ও কংগ্রেস জোট নিয়ে আলোচনা করতেই কি এই বৈঠক? মূলত পশ্চিমবঙ্গের রননীতি স্থির করতেই কি তড়িঘড়ি বৈঠক চান রাহুল? উত্তরে সোমেন মিত্র বলেন, রাজনীতিতে সবই সম্ভব। আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা তো হবেই। তাঁর এই মন্তব্যের পরেই রাজ্যে সিপিআইএম-কংগ্রেস জোটের সম্ভাবনা আরও প্রবল হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, ২০১৬ সালে রাজ্যে বিধানসভা ভোটে জোট করে লড়ে বাম-কংগ্রেস। তবে বিজেপি বিরোধী রাজনৈতিক শক্তি গুলিকে এক ছাতার তলায় আনার প্রচেষ্টায় ১৯ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেডে সমর্থন জানায় কংগ্রেস হাই কম্যান্ড। পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবনে সিবিআই হানার প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় ধর্নায় বসলে তাতেও সমর্থন জানান রাহুল গান্ধী। এসব কিছুর পরে আশঙ্কা তৈরি হয়, তবে কি অন্য পথে হাঁটছে রাজনৈতিক সমীকরণ? কিন্তু সোমেন মিত্রর আজকের মন্তব্যের পর ফের বাম-কং জোট প্রসঙ্গ প্রাসঙ্গিক হয়ে উঠলো।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.