সবকা সাথ সবকা বিকাশ!! লোকসভায় রাজ্যে শূন্য আসন প্রাপ্তি নিশ্চিত করতে চাইছে সিপিআইএম?

অর্ক সানা, সম্পাদক(নজরবন্দি): সোশ্যাল মিডিয়ায় এই মুহুর্তে আলোচনার শিরোনামে প্রখ্যাত আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। একাধিক সংবাদমাধ্যমে  শোনা যাচ্ছে বিধায়ক খুনের মামলায় মুকুল রায়ের আগাম জামিনের জন্যে হাইকোর্টে জয়মাল্য বাগচীর এজলাসে সওয়াল করবেন তিনি। করতেই পারেন! এতে অসুবিধার কি আছে? একজন আইনজীবী ক্লায়েন্টের জন্যে লড়বেন তাতে বিতর্কের কি হল।
সত্যিই যদি বিকাশ রঞ্জন ভট্টাচার্য শুধু আইনজীবী হতেন তাহলে বিতর্কের অবকাশই থাকত না। কিন্তু বিকাশ ভট্টাচার্য কি শুধুই আইনজীবী? মোটেই না। তিনি রিতিমত একজন সিপিআইএম নেতা যিনি আবার সিপিআইএমের টিকিটে কলকাতার মেয়রও হয়েছেন।
কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় তথা কলকাতা-র পুলিশ কমিশনার রাজীব কুমারের হয়ে সুপ্রিম কোর্টে লড়তে দেখা গিয়েছিল অভিষেক মনু সিংভি কে, তারও আগে চিটফান্ড মামলায় তৃণমূল সরকারের হয়ে সুপ্রিম কোর্টে লড়তে দেখা গিয়েছিল কপিল সিব্বাল কে। তখন বাম সমর্থক-রা সোশ্যাল মিডিয়ায় রীতিমত মুণ্ডুপাত করেছিলেন কংগ্রেসের। রাজ্যে চিটফান্ড প্রতারিত দের হয়ে ধর্নায় বসে গ্রেফতার হচ্ছেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান আর সেই যায়গায় ধর্নাকারী তথা কংগ্রেস নেতা আব্দুল মান্নানদের গ্রেফতারকারীদের হয়ে সুপ্রিম কোর্টে লড়ছেন কংগ্রেস নেতা অভিষেক!
বছর ৪ আগে ব্রিগেড থেকে বুদ্ধদেব ভট্টাচার্য স্লোগান দিয়েছিলেন তৃণমূল হঠাও রাজ্য বাঁচাও, বিজেপি হঠাও দেশ বাঁচাও। সেই স্লোগানের প্রতিধ্বনি শোনা গেছে বামেদের হালফিলের ব্রিগেডেও। যাকে দেশ থেকে হঠাতে বামেরা বদ্ধ পরিকর সেই দলের নেতা তথা সারদা বা নারদা নিয়ে বামেরা একাধিকবার যাকে চোর আখ্যা দিয়েছেন সেই মুকুল রায়ের আইনজীবী সিপিআইএম নেতা বিকাশ ভট্টাচার্য? মেনে নিতে পারবেন বুথ স্তরের বাম কর্মীরা? যারা সব থেকে ভাল জানেন, মুকুল বিজেপি-তে আসার পর রাজ্যের প্রায় ৭৫% বুথে সিপিআইএম তথা বাম সমর্থকদের বড় অংশ বিজেপি হয়ে গেছেন।

মামলা লড়তেই পারেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য, কারন পেশায় তিনি একজন আইনজীবী শুধু তার এফেক্ট কতটা আত্মঘাতী হতে পারে বিকাশ ভট্টাচার্য যে দলের নেতা সেই সিপিআইএম এর জন্যে তা আলিমুদ্দিন না বুঝলেও বুথস্তরে লড়াই করে দলকে টিকিয়ে রাখা কর্মীরা ঠিকই বুঝবেন।
সবশেষে বলি আমার ব্যাক্তিগত মত বিকাশ ভট্টাচার্য বুদ্ধিমান মানুষ দল-কে ভরাডুবির দিকে নিশ্চিত ভাবেই এগিয়ে দেবেন না! তাই মুকুল রায়ের হয়ে আদালতে সওয়াল করবেন না বিকাশ রঞ্জন ভট্টাচার্য।
DESCRIPTION OF IMAGE

1 comment:

  1. najarbandi ki information ta biaksh babur kach theke peyeche?

    ReplyDelete

Theme images by caracterdesign. Powered by Blogger.