বুলেটের দাগ এখনও মেলায়নি, সব প্রতিকূলতাকে পিছনে ফেলে মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন দাড়িভিটের বিপ্লব!

নজরবন্দি ব্যুরো: দাডিভিট কাণ্ড এখনও ভুলতে পারেনি রাজ্যের মানুষ। শিক্ষক চেয়েছিলেন সেখানকার ছাত্ররা। বিনিময়ে রাষ্ট্র-যন্ত্রের কাছ থেকে উপহার পেয়েছিল বুলেট। সেই বুলেটের আঘাতে দাডিভিট স্কুল মাঠের সবুজ ঘাস রক্তাক্ত হয়ে যায় মুহূর্তে। যদিও পুলিশের তরফ-থেকে পরে দাবি করা হয়েছিল তারা গুলে করেনি। বিতর্ক যাই থাক, দু-দুটো প্রাণ কে আকালে ঝরে যেতে হয়েছিল।
আহত আরও বেশকিছু ছাত্র। সেই গুলির ক্ষত নিয়েও মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন দাড়িভিটের বিপ্লব।

গুলির আঘাত এখনও কাটিয়ে উঠতে পারেনি ছোট্ট বিপ্লব। তবুও সে এবছরের মাধ্যমিক পরীক্ষাতে বসছে। সেই দিনের ঘটনা আজও ভাবলে তার গা শিউরে ওঠে। পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে জানাল দাড়িভিটে পুলিশের গুলিতে আহত বিপ্লব।
চেয়েছিলেন শিক্ষক। আর সেই আন্দোলন ছত্রভঙ্গ করতে স্কুল মাঠে বেপরোয়া গুলি চালাল। সেদিন এমন ঘটনা না ঘটলে পরীক্ষাটা ভালই হত। পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে আক্ষেপ দাড়িভিটের বিপ্লবের।
 শিক্ষক নিয়োগ নিয়ে ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে উত্তেজনা ছড়ায় সেপ্টেম্বর মাসে। ঘটনায় গুলিবিদ্ধ হন তিন পড়ুয়া। রাজেশ সরকার, তাপস বর্মন নামে দুই পড়ুয়া গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হলেও অল্পের জন্য প্রাণে বেঁচে যান অপর গুলিবিদ্ধ পড়ুয়া বিপ্লব বর্মন। অসুস্থতাকে সাথে নিয়ে সে এই বছরে মাধ্যমিক পরীক্ষার্থী।


DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.