"আলু খান" একর প্রতি ২২ হাজার টাকা ক্ষতি, রাস্তায় আলু ছড়িয়ে পথ অবরোধ কৃষকদের! #Exclusive

নজরবন্দি ব্যুরো: কিছু-মাস আগে দক্ষিণ ২৪ পরগণা জেলায় এক প্রশাসনিক বৈঠকে যোগ-দিয়ে একটি বিশেষ প্রজাতির মুরগি চাষ ও ওই মুরগির মাংস খাবার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এবার সেই একই কায়দায় রাজ্যের মানুষকে বেশি করে আলু খাবার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।
রাজ্যে অতিরিক্ত আলুর উৎপাদন হওয়াতে এমন আবেদন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর যুক্তি রাজ্যের মানুষ বেশি করে আলু খেলে আলু চাষিদের কিছুটা সুরাহা হবে।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, "আমরা বলেছিলাম, এত আলু চাষ না করে অন্য কিছু কিছু চাষ করতে। কিন্তু চাষি ভাইরা তা শোনেননি।’’ মুখ্যমন্ত্রীর দাবি করেন, সেই কারণেই রাজ্যে অতিরিক্ত আলুর উৎপাদন হয়েছে। যার ফলে অনেক আলু নষ্ট হচ্ছে।
মুখ্যমন্ত্রী আরও বলেন , ‘‘রাজ্যবাসীকে বলব আপনারা বেশি করে আলু খান। আমরা তো আলুর অনেক পদ খাই। আলু সেদ্ধ, আলুর চাট, ঝোলের মধ্য আলু দিয়েও খাওয়া যায়। আপনারা বেশি করে আলু খান, তাহলে কৃষক ভাইদের আলু বিক্রি করতে সুবিধে হবে।’’ মুখ্যমন্ত্রী আরও বলেন, চাষিদের সুবিধার্থে রাজ্য সরকার দশ লক্ষ মেট্রিক টন আলু কিনবে।
অন্যদিকে, ২৫০ টাকা কুইন্টাল দরে আলু বিক্রি করতে বাধ্য হচ্ছেন কৃষক। ক্ষতি প্রতি একরে ২২ হাজার টাকা। কৃষকের কাছ থেকে সরকারকে লাভজনক দরে আলু কিনতে হবে। এই দাবিতে শুক্রবার সকাল ১০টা নাগাদ চন্দ্রকোনা রোডে ৬০নম্বর জাতীয় সড়কসহ ঘাটাল-গোয়ালতোড় যাওয়ার পথ অবরোধ করলেন আলুচাষীরা।
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.