বিধায়ক খুনের মামলায় মুকুলের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য?

নজরবন্দি ব্যুরো: সৌজন্য, নাকি অন্য কিছু! এই নিয়ে বিতর্ক থাকতেই পারে। কিন্তু এবার মুকুল রায়ের হয়ে আদালতে মামলা লড়তে পারেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।
তৃণমূলের বিধায়ক খুনে অভিযুক্ত এই বিজেপি নেতার হয়ে আগাম জামিনের মামলা লড়ার সম্ভাবনা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য-র এই খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে।

কিন্তু রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী মুকুল রায়ের হয়ে কেন বিকাশ ভট্টাচার্য লড়বেন, তা নিয়েও রাজনৈতিক মহলে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কারন বিকাশ ভট্টাচার্য আইনজীবী হলেও তাঁর রাজনৈতিক পরিচয় সিপিআইএম। সেক্ষেত্রে কেন্দ্রে বিজেপি আর রাজ্যে তৃণমূল হটাও স্লোগান দেওয়া বাম-শিবির প্রশ্নের মুখে পড়বে নিজেদের সমর্থকেরই।
ঘাস-ফুল শিবির তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ছেড়ে পদ্ম শিবিরে এক বছর আগে যোগ দেন মুকুল রায়।  তাই রাজনৈতিক প্রেক্ষাপট থেকে ভাবলে বিকাশরঞ্জন ভট্টাচার্যের এই মামলায় লড়া নিয়ে অবাক হয়েছেন রাজনৈতিক বোদ্ধারা। যদিও একটি বাংলা পোর্টালের দাবি, বিকাশ ভট্টাচার্যের বলেছেন, মামলা লড়লে অসুবিধা কোথায়? লড়তেই পারি! আমাদের রাজনীতি তো মানুষের অধিকারের জন্য। একজন মানুষকে যদি মিথ্যে মামলায় ফাঁসানো হয় তাহলে জামিন পাওয়া তো তাঁর অধিকার!"
সিপিআইএম সমর্থকদের একাংশের বক্তব্য বিকাশ বাবু আইনজীবী হিসেবে মুকুল রায়ের হয়ে মামলা লড়তেই পারেন যেমন কংগ্রেসের মনু সিংভি বা কপিল সিব্বাল তৃণমূলের হয়ে লড়েছিলেন। এই বক্তব্যের ভিত্তিতে সিপিআইএম সমর্থকদের অন্য অংশের দাবি তাহলে কংগ্রেস বা ডানপন্থীদের সাথে বামপন্থীদের তফাত কোথায় থাকল? অন্যদিকে, তৃণমূল মরিয়া রাম-বামের আঁতাত প্রমান করতে।
সর্বভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের লিঙ্ক
https://zeenews.india.com/bengali/kolkata/bikash-ranjan-bhattacharya-is-contesting-the-bail-plea-of-​​the-mukul-roy-on-satyajit-biswas-murder-case_247238.html
  
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.