জাতীয় স্তরে জোট হচ্ছে বিরোধীদের। তৈরি হবে অভিন্ন ন্যূনতম কর্মসূচিও । জোটে আছে কংগ্রেসও!

নজরবন্দি ব্যুরোঃ জাতীয় স্তরে জোট গড়ছে বিরোধীরা। নিজেদের মধ্যে বৈঠকের পরে এ কথা ঘোষণা করেছেন বিরোধী দলগুলির শীর্ষনেতারা।
জানিয়েছেন, শীঘ্রই অভিন্ন ন্যূনতম কর্মসূচিও তৈরি হবে।রাতে দিল্লিতে পওয়ারের বাড়িতে বৈঠক করে রাহুল, মমতা, অরবিন্দ কেজরীবাল, চন্দ্রবাবু নায়ডু, ফারুক আবদুল্লারা একযোগে ঘোষণা করেন, জাতীয় স্তরে জোট তৈরি করেই তাঁরা ভোটে যাবেন। যার অর্থ, ভোটের আগেই জাতীয় স্তরে মহাজোট তৈরি হবে। সেই মহাজোট ক্ষমতায় এলে কী করবে, তার জন্য আগাম একটি অভিন্ন কর্মসূচিও তৈরি হবে।

 পওয়ারের ঘোষণা, এই কাজটির দায়িত্ব দেওয়া হয়েছে কংগ্রেস সভাপতি রাহুলকে। দিন পনেরোর মধ্যেই এ নিয়ে ফের বৈঠকে বসবেন বিরোধী নেতারা। ২৬ ফেব্রুয়ারি অন্ধ্রপ্রদেশের রাজধানী অমরাবতীতে ফের বৈঠক হতে পারে। ঠিক কী ভাবে এই মহাজোটের সমীকরণ তৈরি হবে, তা এখনও স্পষ্ট নয়। তবু রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, এটি রাহুলের মাস্টারস্ট্রোক। এর ফলে রাজ্য স্তরে বিভিন্ন বিরোধী দলের কলহ যাতে জাতীয় স্তরে ছায়া ফেলতে না পারে, তা নিশ্চিত করা যাবে।

 রাহুল বলেন, ‘‘আমাদের প্রধান লক্ষ্য হল, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে মোদী সরকার, বিজেপি এবং আরএসএসের হামলা থেকে রক্ষা করা।’’ তবে এসপি-র কোনও নেতা এই বৈঠকে ছিলেন না। বিএসপি নেতা সতীশ মিশ্র ছিলেন। তবে দলে তিনি সিদ্ধান্ত নেওয়ার মালিক নন।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.