ভোটের আগে কোনোমতেই হবে না শিক্ষক নিয়োগ, কি জানালেন পার্থ চট্টোপাধ্যায়?

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিক্ষাব্যবস্থার বেহাল চিত্র একাধিকবার প্রকাশ্যে এসেছে। বেশিরভাগ স্কুলের পঠনপাঠন ধুঁকছে পর্যাপ্ত শিক্ষকের অভাবে। এই পরিস্থিতিতেও শিক্ষক নিয়োগ হবে না বলেই একপ্রকার জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

রাজ্যের স্কুল গুলি থেকে শিক্ষক বদলি প্রক্রিয়া শুরু করেছে শিক্ষা দপ্তর তথা সরকার। ইতিমধ্যেই প্রায় ৩০০০ শিক্ষকের বদলির অর্ডার হয়েছে। এবিষয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সাথে কথা বলেন ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেইনড টিচার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি পিন্টু পাড়ুই। বদলির বিষয়টি শিক্ষামন্ত্রীর নজরে এনে স্কুলের শিক্ষা সংক্রান্ত সমস্যার কথা তুলে ধরেন।

কিন্তু শিক্ষামন্ত্রী জানিয়েছেন, প্রতি ৫৯ জন পড়ুয়া পিছু ২ জন শিক্ষকের বেশি বরাদ্দ করবে না রাজ্য সরকার। এর পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট করেন, এই মুহূর্তে কোনোভাবেই নতুন শিক্ষক নিয়োগের পথে হাঁটবে না রাজ্য সরকার। তবে বদলির বিষয়টি কোনোমতেই মেনে নেবেন না বলে জানিয়েছেন WBPTTA র সদস্য শিক্ষকরা। তাদের দাবি, প্রতি স্কুলে কমপক্ষে ৪ জন শিক্ষক রাখতেই হবে৷ বদলির সিদ্ধান্তকে রুখতে আদালতের দ্বারস্থ হয়েছেন সংগঠনের শিক্ষকরা।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.