এক দিন পরেই ১৮০ ডিগ্রি ভোলবদল পাকিস্তানের! জইশ-ই-মহম্মদের ঘাঁটির দখলের কথা অস্বীকার।

নজরবন্দি ব্যুরোঃ ফের নিজেদের অবস্থান থেকে সরে এল পাকিস্তান। প্রথমে ইসলামাবাদ জানিয়েছিল, জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদের সদর দপ্তরের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েছে প্রশাসন।
পরে পাক সরকারের পক্ষ থেকে জানানো হল, ওই ভবন এবং তার আশপাশের এলাকার সঙ্গে সন্ত্রাসের কোনও সম্পর্ক নেই।এমনকীজৈশের সদর দপ্তর দখল নেওয়ার কথা অস্বীকার করে তারা।লাহোর থেকে ৪০০ কিমি দুরে পাক অর্ন্তভুক্ত পঞ্জাব প্রদেশের ভওয়ালপুরের জইশ-ই-মহম্মদের প্রধান ডেরাটি জঙ্গি তৈরির কারখানা। দু'দিন আগে পাকিস্তান নিজের মুখে জানায়, জইশ-ই-মহম্মদের এই প্রধান ঘাঁটিটি এখন তাদের দখলে। পরে অবশ্য ১৮০ ডিগ্রি ভোলবদল। পাক সরকার আরও বলেন,ওখানে পড়াশোনা করা হয়।


ওই জায়গার সঙ্গে জইশের সঙ্গে কোনও যোগসূত্র খুঁজে পাওয়া যায়নি। পঞ্জাব সরকার জানায়, মাদ্রাসায় ৬০০ পড়ুয়া আছে। নিষিদ্ধ সংগঠনের সঙ্গে কারোর কোনও সম্পর্ক নেই। কেউ সন্ত্রাসমূলক কাজকর্মে জড়িত নয়। ভারত ভওয়ালপুরের মাদ্রাসাকে জইশের সদর দফতর বলে ইচ্ছাকৃত প্রচার চালাচ্ছে। অথচ এই পাকিস্তানের আভ্যন্তরীণমন্ত্রী ফাওয়াদ চৌধুরী শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, পঞ্জাব সরকার ভওয়ালপুরের জইশ সদর দফতরের দখল নিয়েছে। পাকিস্তানে যে জইশের সদর দফতর আছে এত বছরে প্রথম তা স্বীকার করে ইমরান খানের সরকার।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.