এবার তৃণমূলের দিকে আঙুল সিবিআইয়ের! লোকসভার আগে বড় ধাক্কা।

নজরবন্দি ব্যুরো: ৩ ফেব্রুয়ারি সিবিআই অফিসারেরা কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য গিয়েছিলেন সেই সময় রাজ্য প্রশাসনের সাথে সিবিআই কর্তাদের মধ্যে বিতর্ক শুরু হয়। পরে সেই বিতর্ক হাতাহাতিতে পৌঁছয়। সেই সময়ে সারদা-মামলার কিছু নথিপত্র নষ্ট বা বিকৃত করার চেষ্টা করা হচ্ছিল বলে মঙ্গলবার সুপ্রিম কোর্টে লিখিত অভিযোগ করল সিবিআই। এসপি পার্থ মুখোপাধ্যায়ের পেশ করা লিখিত বয়ানে এই কথা উল্লেখ আছে। সিবিআই আধিকারিকদের প্রশ্ন তা না হলে ওই বাড়িতে ঢুকতে সিবিআই অফিসারদের বাধা দেওয়া হল কেন?
সিবিআইয়ের তরফে শীর্ষ আদালতে যে অতিরিক্ত হলফনামা জমা পড়েছে, তাতে দাবি করা হয়েছে, সারদা তদন্তের সময়ে যে সব গুরুত্বপূর্ণ নথি রাজ্য পুলিশের তদন্তকারী দল— ‘সিট’ জোগাড় করেছিল, সেগুলির মধ্যে অনেকগুলিই রাজীব কুমার সিবিআইকে দেননি এবং তা এখনও তাঁর কাছে রয়েছে।
দেশের শীর্ষ আদালতে এদিন জমা পড়া সিবিআইয়ের এই অভিযোগপত্রে সরাসরি তৃণমূলের দিকেও আঙুল তোলা হয়েছে বলে জানা গিয়েছে। অভিযোগপত্রে দাবি, সারদা, রোজ ভ্যালি এবং টাওয়ার গ্রুপের মতো কয়েকটি সংস্থাকে আড়াল করতে ‘সিট’ তৈরি করা হয়েছিল এবং এই সব সংস্থা সেই সময়ে রাজ্যে ক্ষমতাসীন রাজনৈতিক দলকে টাকা জুগিয়েছে।





Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.