Header Ads

শেষ রক্ষা হল না, প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী যোগেশ বর্মন। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ বাম নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী যোগেশ বর্মন দীর্ঘদিন ধরে লিভার জনীত রোগে আক্রান্ত ছিলেন। সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছড়িয়েছিল, বাম আমলের এই মন্ত্রীর চিকিত্‍সার সমস্ত ভার মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে বহন করছে রাজ্য সরকার। কিন্তু প্রকৃতপক্ষে এই খবরের মধ্যে বিরাট ফাঁক রয়েছে তা আবার প্রকাশ্যে এল।
এ সরকার তার চিকিৎসার সমস্ত খরচ বহন করবে জানালেও যোগেশ বাবুর নিকটস্থদের অভিযোগ "৩৭ লক্ষ টাকা অনেক দূরে থাক ৩৭ টাকাও দেয়নি সরকার। পুরোটাই মিথ্যা প্রতিশ্রুতি।" একজন প্রাক্তন মন্ত্রীর যে গুরুত্ব বা মর্যাদা পাওয়ার কথা তা রাজ্য সরকারের কাছ থেকে পাননি যোগেশ বাবু, SSKM হাসপাতালের জেনারেল বেডে ফেলে রাখা হয়েছিল তাঁকে। আর্থিক দূর্নীতি কাণ্ডে অভিযুক্ত শাসক দলের নেতা দের মত উডবার্ণ ওয়ার্ডের সুবিধা তো অনেক দূর সামান্য কেবিন ও বরাদ্দ করা হয়নি তার জন্যে।
গতরাত থেকে আজ পর্যন্ত দুবার রক্ত বমি করেন যোগেশ বাবু। উল্লেখ্য, ব্যাঙ্গালোরের বেসরকারি হাসপাতাল থেকে তাঁর বাড়ির লোকের কাছে খবর এসে পৌঁছায় 'লিভার পাওয়া গেছে প্রতিস্থাপনের জন্যে'। যোগেশ বাবুর নিকটস্থ আত্মীয় পরিজন পার্টির সতীর্থরা তাই রাজ্য সরকারের ভরসায় পিজি হাসপাতালের জেনারেল বেডে ফেলে না রেখে ব্যাঙ্গালোরের মনিপাল হাসপাতালে যোগেশ বর্মন কে নিয়ে চলে যান গত পরশু। লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। শেষ চেষ্টা চালাচ্ছিলেন ডাক্তার-রা। মৃত্যুর সাথে লড়ছিলেন তিনি। কিন্তু তবুও শেষ রক্ষা হলনা। ১১টা ১৫ মিনিট নাগাত শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। 
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by sndr. Powered by Blogger.