'বীর চক্রের' জন্য মনোনীত অভিনন্দন।

নজরবন্দি ব্যুরো: চোখ বাঁধা। পিছনের দিকে বাঁধা আছে দুটি হাত। ঘিরে আছে পাকিস্তানি সেন। তারা যখন প্রশ্ন করলেন কোন বিমান আপনি চালাচ্ছিলেন?  আপনাদের প্ল্যান কি ছিল?
সরাসরি উত্তর দিলেন "আই অ্যাম নট সাপোজ টু টেল ইয়ু দ্যাট।"

সোশ্যাল মিডিয়ার ও দেশে বিদেশের সংবাদমাধ্যমের দৌলতে ভারতীয় বায়ু সেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের এই ছবি এখন ভাইরাল। পাকিস্তানি বিমান ধ্বংস করে সে দেশের আর্মির হাতে ধরা পড়ার পর দেশে ফিরে আসা অভিনন্দনকে যুদ্ধকালীন বীরত্ব প্রদর্শনের জন্য 'বীর চক্র' পদক দেওয়ার জন্য মনোনীত করল।

ভারতের নৌসেনা সেক্টরে ঢুকে পড়া পাকিস্তানী বায়ু-সেনার এফ১৬ বিমানকে তাড়া করে ধ্বংস করে ভারতের বায়ু-সেনা। পাকিস্তানের বায়ু-সেনার কয়েকটি এফ১৬ বিমান ভারতের নৌসেনা সেক্টরে ঢোকে হামলা চালানোর জন্য।
ভারতের দু’টি মিগ-২১ যুদ্ধবিমান পাকিস্তানী এফ১৬-কে তাড়া করে।
পাকিস্তানের একটি এফ১৬ বিমানকে ধ্বংস করে দিলেও পরে একটি মিগ২১ ভেঙে পড়ে পাকিস্তানের ভিতরে। পাকিস্তানের হাতে বন্দি হন ভারতের এক উইং কমান্ডার অভিনন্দন। পাকিস্তানের সংবাদমাধ্যম সহ টুইটারে এরপর একাধিক ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় অভিনন্দনকে মারধোর করা হচ্ছে, তার মুখ থেকে রক্ত ঝরছে। কিন্তু তা সত্ত্বেও তিনি দেশের বিরুদ্ধে কোন তথ্য দিচ্ছেন না পাক সেনাদের। এরপর তিনদিনের মাথায় আন্তর্জাতিক ভিয়েনা চুক্তির নিয়ম মেনে অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেয় ইসলামাবাদ। ভারতের এই নায়ককেই এবার 'বীর চক্র'-এর জন্য মনোনীত করেছে ভারতীয় বায়ু সেনা।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.