চাকরি চেয়ে নির্বাচন কমিশনে কর্মহীন যুবকরা!

নজরবন্দি ব্যুরো: এবারের লোকসভা নির্বাচনে বড় ইস্যু হল কর্মসংস্থান। লক্ষ্য রাখলে বোঝা যাবে দেশে বেকারদের অবস্থা আরও খারাপের দিকে দিকে এগিয়ে যাচ্ছে। আর তাই কর্মসংস্থানকে হাতিয়ার করে লোকসভা ভোট যুদ্ধ বাজিমাত করতে চাইছে তৃণমূল। ঠিক এই রকম পরিস্থিতিতে চাকরির দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ একদল কর্মহীন যুবক।
তাদের দাবি ভোটের কাজে নিয়োগ করতে হবে।
তবে, কমিশনে গিয়ে চাকরি দাবি জানানোর মধ্য দিয়ে শনিবার অজয় নায়েকের নিয়োগ নিয়ে তারা প্রশ্ন তুললেন। অবসরের পরেও কীভাবে পর্যবেক্ষক? অজয় নায়েকের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে সিইও দপ্তরে যান কর্মহীনরা।  ভোটের কাজে নিযুক্ত করার দাবিতে কমিশনের কাছে চিঠিও দেন তাঁরা।
এদিন কমিশন থেকে বেরিয়ে এক কর্মহীন যুবক বলেন, ‘‘দেশের পরিস্থিতি এখন খুবি খারাপ। আজ, যাঁরা বিশেষ পর্যবেক্ষক হয়েছেন, তাঁরা সরকারি কর্মচারী নন। কিন্তু, তাঁদের নিয়োগ করা হচ্ছে। এমনিই দেশের বেকারদের সংখ্যা বেড়েই চলেছে।
আমরাও বেকার। কিন্তু, তাঁরা সরকারি কর্মচারী না হয়ে, নির্বাচন কমিশনের কাজ করতে পারে, আমরাও তো বেকার ছেলে। আমরাও কাজ করতে চাই।’’ অন্য এক যুবক বলেন, ‘‘অজয় নায়েক যদি চাকরি পেতে পারেন, তাহলে আমরা কেন পাব না।’’
কিছু মাস আগে কৃষকদের কাছ থেকে ধান কেনার প্রক্রিয়া তদারকরি জন্য ১২০০ অবসরপ্রাপ্ত কর্মীকে চুক্তিতে নিয়োগের পরিকল্পনা নেয় খাদ্য-দপ্তর। গতবছর মার্চে কলকাতা পুরসভা অবসরপ্রাপ্ত কর্মীদের পুনর্নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়৷ শূন্যপদে কর্মী নিয়োগ না করে অবসরপ্রাপ্ত কর্মীদের পুনর্নিয়োগের সিদ্ধান্ত ঘিরেও বিতর্ক তৈরি হয়।


Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.