সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবীতে ফের বিক্ষোভে কোচবিহারের ভোট কর্মীরা।

নজরবন্দি ব্যুরোঃ বৃহস্পতিবার দেশে লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। এ রাজ্যে ভোট হবে কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে। নির্বাচন কমিশন জানিয়েছে,  কোচবিহারে ভোট পরিচালনার জন্য ৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে। ভোটের দিন ৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে ১০৬০টি বুথে। বাকি বুথে থাকবে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী।

আর এই নিয়ে তৈরি হয় জটিলতা। কোচবিহারের সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিক্ষোভ দেখালেন ভোটকর্মীরা। বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলল কোচবিহার পলিটেকনিক কলেজ বা DCRC সেন্টারে। কেন্দ্রীয় বাহিনী না থাকলে বুথেও বিক্ষোভ দেখানোর হুঁশিয়ারি দিয়েছেন ভোটকর্মীরা।এদিকে সব বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকলেও, কোচবিহারে ভোটকর্মীদের নিরাপত্তার আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন।উল্লেখ্য গত শুক্রবারও কেন্দ্রীয় বাহিনীর দাবিতে কোচবিহারের রামভোলা হাইস্কুলে প্রশিক্ষণ বন্ধ রেখে বিক্ষোভ দেখিয়েছিলেন ভোটকর্মীরা।
 পথ অবরোধ করা হয়েছিল শহরের গুঞ্জাবাড়ি মোড়ে। ভোটকর্মীদের বক্তব্য, পঞ্চায়েত ভোটের সময়ে কোচবিহারে জেলায় কোনও বুথেই পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী ছিল না। রাজনৈতিক নেতাদের হাতে রীতিমতো হেনস্তা হতে হয় তাঁদের।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.