জন্মদিনে মনোনয়ন বিশ্বরূপের,কংগ্রেসের ট্রাম্প কার্ডে জয় অনিশ্চিত সব দলের!

নজরবন্দি ব্যুরো: আসানসোলে জাতীয় কংগ্রেসের প্রার্থী সিআরপিএফ-এর অবসরপ্রাপ্ত ডেপুটি কমান্ড্যার বিশ্বরূপ মণ্ডলের নাম ঘোষণা হবার পর থেকে ওই লোকসভা কেন্দ্রের কংগ্রেস সমর্থকদের মধ্যে আলাদা একটা উন্মাদনা ছিল। আজ ছিল বিশ্বরূপ মণ্ডলের জন্ম দিন। আর এই জন্মদিনে মনোনয়ন জমা দিলেন তিনি।

নমিনেশন করার পরে বিশ্বরূপ বাবু নজরবন্দি ডট ইন-এর প্রতিনিধিকে জানান। আসানসোল এলাকায় সেইভাবে উন্নয়ন করতে পারেনি রাজ্য ও কেন্দ্রের দুই সরকার। বিশেষ করে এই এলাকার একাধিক গ্রামে এখনও পানিয় জলের সমস্যা থেকেই গিয়েছে।
এর পাশাপাশি এখানের একাধিক গ্রাম আছে যেগুলি আর্থিক ভাবে বেশ পিছিয়ে পড়া। বিজেপি নেতা এবং সাংসদ বাবুল সুপ্রিয় এই এলাকায় একাধিক উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেন নি তিনি। এমনকি বিজেপি সাংসদ যেসব গ্রাম গুলি দত্তক নিয়েছিলেন সেগুলোর অবস্থা আরও খারাপ।
তাঁর কথায়, "একজন সাংসদ তার তহবিলের কত টাকা এলাকার উন্নয়নের জন্য খরচ করেছেন তা দেখলেই বোঝা যায় তিনি নিজের এলাকার প্রতি কতটা মনোযোগী ছিলেন। ২ টি শৌচালয় ও একটি যাত্রী প্রতীক্ষালয় তৈরি করলেই উন্নয়নের কাজ শেষ হয়ে যায় না।" তিনি এর পরে বলেন, "নগরের মানুষ উন্নয়নের পরিষেবা পেলেও , পঞ্চায়েত স্তরে বিশেষ উন্নয়ন পৌঁছচ্ছে না। বিশেষ করে আদিবাসীরা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে বছরের পর বছর।"

আসানসোল কেন্দ্রে বাবুল সুপ্রিয় গতবার জিতলেও তাঁর কার্যকলাপ বিজেপির জয়ের ব্যাপারে অনিশ্চিত করে তুলেছে। অপরদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস প্রার্থী মুনমুন সেন বাইরে থেকে এসেছেন, এবং জয়ের ব্যাপারে তিনি নিজে কতটা নিশ্চিত তা নিয়েও সন্দেহ আছে।
সেই জায়গায় সিপিআই(এম) এর প্রার্থী গৌরাঙ্গ চ্যাটার্জী, শ্রমিক নেতা হিসাবে এলাকায় বেশ পরিচিত মুখ। সুতরাং আসানসোল কেন্দ্রের লড়াই মূলত ছিল ত্রিমুখী। সেই জায়গায় কংগ্রেস প্রার্থী বিশ্বরূপ মণ্ডলের মনোনয়ন সমস্ত হিসাব বদলে যেতে পারে। আজ একই দিনে তৃণমূল প্রার্থী মুনমুন সেনও মনোনয়ন জমা দেন। তৃণমূল কর্মীদের আশঙ্কা, যদি তৃণমূলের কিছু ভোট কংগ্রেসের দিকে চলে যায়, তাহলে এই লোকসভা কেন্দ্রে কোন দল জিতবে তা বলা বেশ মুশকিল। সুতরাং বলা যায় কংগ্রেসের ট্রাম-কার্ড বিশ্বরূপ বাবুর মনোনয়নে অস্বস্তিতে পড়ে গেল সবকটি রাজনৈতিক দল।

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.