বিজেপির হয়ে পুলিশ সুপার কাজ করছে! অভিযোগ তৃণমূলের

নজরবন্দি ব্যুরো: বিজেপির হয়ে জেলা পুলিশ সুপার জেলায় কাজ করছে বলে অভিযোগ তুলে জেলা পুলিশ সুপারের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাল বালুরঘাট তৃণমূল শহর কমিটি। পাশাপাশি তারা জেলা পুলিশ সুপারের বদলিরও দাবি জানিয়েছে।
রবিবার দুপুরে এই অভিযোগ তুলে তৃণমূল শহর কমিটির কয়েকশো কর্মী সমর্থকেরা হাতে প্ল্যাকার্ড নিয়ে বালুরঘাট শহরে মিছিল করে জেলা পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযানে সামিল হয়।
যখন এই নির্বাচনের মরসুমে রাজ্যের বিরোধী দলগুলি পুলিশের বিরুদ্ধে শাসক দলের হয়ে কাজ করবার অভিযোগ তুলে সরব হচ্ছে।
সেখানে দক্ষিণ দিনাজপুরেই প্রথম ভোটের বাজারে দেখা গেল উল্টো চিত্র।  এখানে জেলা পুলিশ সুপার জেলায় বিজেপির হয়ে কাজ করছে বলে অভিযোগ তুলে সরব হল শাসক দল।

ঘন্টাখানেক ধরে চলা এই বিক্ষোভ প্রদর্শন। এই ঘটনায় যথেষ্ট  চাঞ্চল্য ছড়ায়। বালুরঘাট শহর তৃণমূল কমিটির কার্যকরী সভাপতি দেবাশীষ মজুমদারের অভিযোগ সম্প্রতি সংবাদ মধ্যমে জেলায় বিজেপি চেক বিলির মধ্যমে ভোট কিনছে , এর পাশাপাশি জনধন যোজনার মধ্যমে লোন পাইয়ে দেবার ঘটনা বিজেপি নেতৃত্ব জড়িত থাকার অভিযোগ সামনে আসে। কিন্তু  জেলা পুলিশ সে ব্যাপারে ওই বিজেপি নেতাদের গ্রেফতার বা তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। উল্টে জেলার বিভিন্ন এলাকার তাদের বেশ কিছু কর্মী সমর্থককে ভয় দেখানো ও  হয়রানী করার চেষ্টা চালাচ্ছে।  যাতে আসন্ন লোকসভা ভোটে বিজেপি এই আসনে জয়ী হতে পারে বলে তিনি অভিযোগ করেন।

যদিও অন্য একটি সূত্র থেকে জানা যাচ্ছে, গত শুক্রবার জেলা বিজেপির পক্ষ থেকে জেলার বিভিন্ন ব্লকের ৪৯ জন তৃণমূল আশ্রিত দুষ্কৃতির নামের তালিকা জেলার ভোটের  ভারপ্রাপ্ত অবজারভার ও রাজ্য ও কেন্দ্রীয় নির্বাচন দফতরে লিখিত ভাবে অভিযোগ জানিয়েছে। জেলা বিজেপির অভিযোগ এই সব তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরাই বিগত পঞ্চায়েত ভোটে জেলায় বুথ দখল থেকে ছাপ্পা ভোট দিয়ে তৃণমূলকে সাহায্য করেছে।
আজ সেই সব দুষ্কৃতির দল শাসকদলের আশ্রয়ে থেকে অবাধে ঘুরে বেড়াচ্ছে। যা অবাধ ও সুষ্ঠু ভোট করার ক্ষেত্রে অন্তরায় হয়ে দাড়াতে পারে বলে জেলা বিজেপির পক্ষ থেকে নির্বাচন কমিশনারের কাছে আশঙ্কা প্রকাশ করে অভিযোগ জানানো হয়েছে। এদিকে সেই অভিযোগ পত্র পেয়ে রাজ্য ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনের থেকে চাপ আসার ফলেই নড়ে চড়ে বসে জেলা পুলিশ।  সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, পুলিশ সেই চাপে পড়ে তালিকায় থাকা দু-একজনকে ধরপাকড় চালাতেই বেকায়দায় পড়ে যায় তৃণমূল নেতৃত্ব। আর সেই বেকায়দা থেকে ঘুরে দাড়াতে জেলা পুলিশ সুপারের বিজেপিকে সাহায্য করছে বলে অভিযোগ তুলে ও পুলিশ সুপারের অপসারণ চেয়ে সরব হয় বালুরঘাট শহর তৃণমূল কমিটি। 
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.