বারাণসী কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা! কঠিন চ্যালেঞ্জের সামনে মোদী

নজরবন্দি ব্যুরো: এবারের লোকসভা নির্বাচন শাসক ও বিরোধী উভয় দলের কাছে যে কঠিন লড়াই তা আর বলার অপেক্ষা রাখে না। শাসক দলের সমর্থকরা যেমন তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে, ঠিক তেমনি ভাবে বিরোধী দল বিশেষ করে কংগ্রেস সমর্থকরা তাকিয়ে আছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর দিকে।

সদ্য সক্রিয় রাজনীতিতে পা রেখেছেন প্রিয়াঙ্কা গান্ধী। প্রিয়াঙ্কা রাজনীতিতে পাকাপাকি ভাবে নাম লেখাবার পরে কংগ্রেস শিবিরে বাড়তি অক্সিজেন জুগিয়েছে। এমনটা মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।
প্রিয়াঙ্কা রাজনীতিতে পা রেখেই উত্তর প্রদেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। যদিও কংগ্রেস নেতৃত্ব আগেই জানিয়ে দিয়েছিল এবারর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না প্রিয়াঙ্কা গান্ধী।

কিন্তু শেষ ২-৩ দিন কংগ্রেস তাদের এই সিদ্ধান্ত থেকে সরে আসে। দলের একটা বড় অংশ চাইছে প্রিয়াঙ্কা গান্ধীকে এবারের নির্বাচনে প্রার্থী করা হক। আর এতেই দলের ভাল।

নির্ভরযোগ্য সূত্রের খবর, প্রিয়াঙ্কা গান্ধী প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লড়াই করতে পারেন বারাণসী কেন্দ্র থেকে। যদি তিনি সত্যিকারের প্রতিদ্বন্দ্বিতায় নামেন তাহলে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এটিই হবে সবচেয়ে বড় আকর্ষণ।
যেখানে গান্ধী পরিবারের কেউ সরাসরি চ্যালেঞ্জ জানাচ্ছেন প্রধানমন্ত্রীকে। ওই সূত্রের আরও দাবি, যদি বারাণসী কেন্দ্র থেকে শেষ মুহূর্তে প্রার্থী হন প্রিয়াঙ্কা, তাহলে ওই কেন্দ্রের সবকটি দল তাদের নমিনেশন প্রত্যাহার করে সরাসরি প্রিয়াঙ্কা গান্ধীকে সমর্থন করতে পারেন। একের বিরুদ্ধে একের লড়াই দেখবে গোটা দেশ। আর এর ফলে বেশ কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

আর যদি এই অনুমান সত্যি হয় তাহলে বারাণসী কেন্দ্র থেকে কে শেষ হাসি হাসবেন তা বলা বেশ কঠিন। এমনটাই মনে করছে রাজনৈতিক কারবারিরা।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.