মুনমুন সেনের সভাতে উপস্থিত থাকার জন্য শিক্ষকদের হুমকি দেবার অভিযোগ!

নজরবন্দি ব্যুরো: পশ্চিম-বর্ধমান জেলার আসানসোলে শাসক দলের প্রার্থী মুনমুন সেনের রাজনৈতিক প্রচারের জন্য শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয় রবীন্দ্রভবনে। আসানসোল মহকুমার প্রায় সকল স্কুলের শিক্ষক দের এই সভায় উপস্থিত থাকার জন্য রীতিমত হুমকি দেওয়া হয় বলে অভিযোগ ওঠে শাসকদলের শিক্ষক সংগঠনের বিরুদ্ধে। সভাটি দুপুর শুরু হয়। অনেক শিক্ষক তাই  টিফিন পর্বের পরেই স্কুল বন্ধ করে এই সভায় যোগ দেয়। কোথাও কোথাও ট্রান্সফার এর ভয় দেখিয়ে শিক্ষকদের সভাতে আসতে বাধ্য করা হয়।
এদিকে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট ব্লকের অধিকাংশ স্কুলেই অলিখিত মর্নিং সেশন হয় শুধুমাত্র তৃণমূল প্রার্থী অসিত মাল এর সকাল ১০টার মিছিলে শিক্ষকদের যোগ দেওয়ার জন্য। তাতেও সকাল নটাতে স্কুল বন্ধ করে জোর করে শিক্ষকদের মিছিলে হাঁটায়।
প্রশ্ন উঠছে কীভাবে স্কুলের পঠন পাঠন বন্ধ রেখে এইরকম রাজনৈতিক সভা- মিছিলে  যাওয়া যায়। এইভাবে অনিয়ম করে রাজনৈতিক প্রচারে শিক্ষকদের এইভাবে ব্যবহার করাকে সব মহলই নিন্দা করেছেন।

সঙ্ঘ প্রভাবিত শিক্ষক সংগঠন "বঙ্গীয় নব উন্মেষ প্রাথমিক শিক্ষক সঙ্ঘ "(BNUPSS)এর পক্ষ থেকে  নির্বাচন কমিশন কে চিঠি দিয়ে নালিশ জানান হয়েছে। সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক কানুপ্রিয় দাস বলেন ,"আমরা শিক্ষক দের কাছে অভিযোগ পেয়েই  নির্বাচন কমিশন কে জানিয়েছি বিষয়টি। এরকম চলতে থাকলে রাজ্যের শিক্ষা ব্যবস্থা আরও অবনতি হবে। শিক্ষকদের যাতে দলদাসে পরিণত না করতে পারে শাসক শিক্ষক সংগঠন তার আগামী-দিনে আরও কঠিন পদক্ষেপ  নেব আমরা।"
সংগঠনের আরেক সক্রিয় কর্মকর্তা চিরঞ্জীত ধীবর বলেন , "শুধু মঙ্গলকোট বা আসানসোল নয় রাজ্যের প্রায় সব জেলাতেই নিয়ম ভঙ্গ করে তৃণমূল শিক্ষক সংগঠন এর নেতারা শিক্ষক দের জোর করে ভয় দেখিয়ে সভা, মিছিল, মিটিং এ নিয়ে যাচ্ছে। সময় এলে এর জবাব দেবেন শিক্ষকরাই।"

Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.