“সাধারণ সম্পাদক হিসাবে দলের ব্যর্থতার দায় আমারও”: ইয়েচুরি.। তাহলে কি ইস্তফা?

নজরবন্দি ব্যুরোঃ এবারের শোচনীয় পরাজয়ের পর্যালোচনা করতে দলের সদর দপ্তরে পলিটব্যুরো দুদিনের বৈঠক বসে। সিপিএম সূত্রের খবর, বৈঠকে বাংলা, ত্রিপুরা এবং বাম শাসিত কেরলে দলের ভরাডুবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। রাজ্যভিত্তিক রিপোর্ট পেশের পর কেন্দ্রীয় কমিটির বৈঠক বসবে আগামী মাসে। এই বৈঠকের শেষে সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন 'সাধারণ সম্পাদক হিসাবে দলের ব্যর্থতার দায় আমারও',।
তারপরেই প্রশ্ন উঠেছে, তাহলে কী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মতোই সিপিএমের ব্যর্থতা নিয়ে ইয়েচুরিও ইস্তফা দিতে চাইছেন? পলিটব্যুরোর এক সদস্য অবশ্য জানান, ইস্তফার প্রশ্ন নেই। তা নিয়ে কোনও আলোচনাও হয়নি। শুধুই ভোটে সিপিএমের খারাপ ফলের কারণ নিয়ে প্রাথমিক পর্যালোচনা করা হয়েছে। ইয়েচুরি আরও বলেন, বিজেপি নির্বাচনে 'মানি পাওয়ার' কাজে লাগিয়েছে।
আরএসএস বিজেপি-র হয়ে নেমেছে। দেশের মূল ইস্যুগুলি থেকে সরে গিয়ে সাম্প্রদায়িকতা, সন্ত্রাসবাদ ভোটের ইস্যু করে তুলে ভোটের হাওয়া বদলে দেয় বিজেপি। সিপিএম এর মোকাবিলা করবে। আগামী দিনে দলের সাংগঠনিক শক্তিবৃদ্ধিই মূল লক্ষ্য। ইয়েচুরি বলেন, নির্বাচনের ফল প্রকাশের পর বাংলা, ত্রিপুরায় বাম কর্মী-সমর্থকেরা আক্রান্ত হয়েছে।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.