এক নজরে দেখে নিন মোদীর মন্ত্রীসভা।

নজরবন্দি ব্যুরোঃ নরেন্দ্র মোদীর মন্ত্রী সভাতে কে কোন দফতর পেলেন দেখে নিনি। রাষ্ট্র মন্ত্রকের দায়িত্বে এসেছেন বিজেপি সভাপতি অমিত শাহ। রাজনাথ সিং পেয়েছেন প্রতিরক্ষা মন্ত্রক। অর্থমন্ত্রকের দায়িত্বে নির্মলা সীতারমণ। ফের রেলমন্ত্রী হয়েছেন পীযূষ গোয়েল। প্রাক্তন বিদেশ সচিব এস জয়শঙ্করকে বিদেশমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। সড়ক ও পরিবহণ এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রী হয়েছেন নিতিন গডকরি।
 পীযূষ গোয়েলকে রেল ও বাণিজ্যস মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রকাশ জাভড়েকর তথ্যে ও সম্প্রচার এবং বন ও পরিবেশ মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন। নারী ও শিশুকল্যানণ মন্ত্রী হয়েছেম স্মৃতি ইরানি। সংখ্যারলঘু উন্নয়ন মন্ত্রী হয়েছেন মুখতার আব্বাস নকভি। ধর্মেন্দ্র প্রধানকে পেট্রোলিয়াম মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।বাংলা থেকে মন্ত্রী হয়েছেন দু'জন। একজন বাবুল সুপ্রিয় ও অন্য জন দেবশ্রী চৌধুরী। শুক্রবার তাঁদের মন্ত্রক নির্দিষ্ট করা হল।
বাবুল সুপ্রিয় হলেন বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী। আর নারী ও শিশুকল্যান মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন দেবশ্রী চৌধুরী। এই দুই বিভাগের পূর্ণমন্ত্রীরা হলেন প্রকাশ জাভড়েকর ও স্মৃতি ইরানি।শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় মোদির নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক। তাঁর আগেই নতুন পূর্ণ মন্ত্রীদের মন্ত্রক ভাগ করে দেওয়া হল।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.