অপসারিত স্বরাষ্ট্র সচিব অত্রি, সিআইডি ডিআইজি রাজীব! চিন্তায় মমতা। #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ মাত্র কিছুক্ষনের সাংবাদিক বৈঠক আর তাতেই বিস্ফোরণ! জাতীয় নির্বাচন কমিশনের সাংবাদিক সম্মেলনের কয়েক মিনিটেই বোমা বর্ষিত হল রাজ্যের জন্যে। রাজ্যে দুই প্রথম সারির আধিকারিক কপে পড়লেন নির্বাচন কমিশনের। স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে তাঁর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি সিআইডি ডিআইজি পদ থেকে রাজীব কুমার কে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। আগামীকাল সকাল ১০টায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে তাঁকে রিপোর্ট করার নির্দেশ দিয়েছে কমিশন।"এ রকম নির্বাচন কমিশন জীবনে দেখিনি, মোদী আমাকে ভয় পাচ্ছে"; মমতা
অন্যদিকে স্বাধীনতার পর প্রথমবার এই রাজ্যে প্রয়োগ করা হল ৩২৪ ধারা। জাতীয় নির্বাচন কমিশন ৩২৪ ধারা প্রয়গ করে স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে তাঁর পদ থেকে সরিয়ে দিয়েছেন। নির্বাচনের কাজে হস্তক্ষেপ করার দায়ে তাঁর এই শাস্তি। তাঁর বদলে মুখ্যসচিব দায়িত্ব সামলাবেন। এরই মাঝে বুধবার সন্ধ্যে নাগাদ নজির বিহীন দিল্লীতে সাংবাদিক সম্মেলনে এসে ভাবে ৩২৪ ধারা প্রয়োগ করা হল। সরিয়ে দেওয়া হল রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে।
রাজ্যের নির্বাচনে তাঁর হস্তক্ষেপের কারণেই স্বরাষ্ট্র সচিবকে সরিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচন চলাকালীন রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির দায়ে স্বরাষ্ট্র সচিবকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। তার পরিবর্তে রাজ্যের মুখ্যসচিব বাড়তি দায়িত্ব হিসেবে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব সামলাবেন বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।


DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.