NIOS সমস্যা সমাধানের সাথে SSK/MSK/AS শিক্ষক শিক্ষিকাদের বেতন বৃদ্ধির দাবিতে জমায়েত!

নজরবন্দি ব্যুরো: NIOS-র মাধ্যমে D.EL.ED পরীক্ষার ফলপ্রকাশে NC পরীক্ষার্থীদের জন্য বিশেষ কর্মসূচী(আগামী সোমবার দুপুর ১২ টায় সল্টলেক অফিসে জমায়েত)
রাজ্যে ১.৬৯ লক্ষ পরীক্ষার্থী NIOS র মাধ্যমে D.EL.ED পরীক্ষা দিয়েছিল। অনেক টালবাহানার পরে গত পরশু চূড়ান্ত ফলপ্রকাশ হয়েছে। ফলপ্রকাশের পর থেকে প্রচুর ফোন আসছে যে পরীক্ষার্থীরা পাশ করার পরেও তারা সার্টিফিকেট পাবে না।
অর্থাৎ সার্টিফিকেট না পেলে নিয়ম অনুসারে তাদের চাকরী নিয়ে সংশয় দেখা দেবে। যদিও এই বিষয়ে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষ থেকে রাজ্যের শিক্ষামন্ত্রীর সাথে যোগাযোগ করা হয়। তখন শিক্ষামন্ত্রী পার্থ-বাবু জানিয়েছিলেন যেহেতু রাজ্য নোটিশ দিয়েছে ৫০% না থাকলে ও স্নাতক থাকলে হবে সুতরাং এমতাবস্থায় NIOS র এই সিদ্ধান্তে পরীক্ষার্থীরা সমস্যায় পড়েছেন।  রাজ্য এক কথা বলছে আর পরীক্ষা নিয়ন্ত্রণকারী সংস্থা NIOS অন্য কথা বলছে।
পরীক্ষার্থীদের পক্ষ থেকে আগামী সোমবার দুপুর ১২ টায় NIOS অফিসে পরীক্ষার্থীদের নিয়ে ঘেরাও অভিযান কর্মসূচি নেওয়া হয়েছে। এর পাশাপাশি শিক্ষামন্ত্রীর সাথে এই নিয়ে আলোচনা করতে চাইছে ওই সংস্থার প্রতিনিধিরা।
সকল পরীক্ষার্থীদের কাছে ওই সংস্থার তরফে আহ্বান করা হয়েছে যাদের সমস্যা রয়েছে তারা তাদের সমস্ত ডকুমেন্ট যেমনঃ
 ১. উচ্চ মাধ্যমিক পাশ মার্কশীট,সার্টিফিকেট
 ২.স্নাতক পাশ মার্কশীট, সার্টিফিকেট
 ৩. পরীক্ষার ফলাফল যা কম্পিউটার প্রিন্ট কপি
নিয়ে সোমবার দুপুর ১২ টায় সল্টলেক করুণাময়ীতে NIOS অফিসে আসতে অনুরোধ করা হয়েছে। এর পাশাপাশি আগামী সোমবার NIOS সমস্যা সমাধানের সাথে সাথে SSK/MSK/AS শিক্ষক শিক্ষিকাদের বেতন বৃদ্ধির প্রতিশ্রুতি সহ অন্যান্য দাবী নিয়ে সরকারের অবস্থান কি তা জানতে চাওয়া হবে।  
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.