ফনির 'সু'প্রভাব শিক্ষকদের ওপর! প্রায় দু-মাস টানা ছুটি ঘোষণা রাজ্যের।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষকদের জন্যে সুখবর! একটানা ২ মাস গরমের ছুটি!!! শিক্ষা দফতরের নির্দেশিকা অনুযায়ী আগামীকাল অর্থাৎ ৩রা মে থেকে টানা ৩০ জুন পর্যন্ত ছুটি দেওয়া হচ্ছে রাজ্যের সরকারি এবং বেসরকারি সহ সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল গুলিকে!

উল্লেখ্য এই বছর এখনও গরমের ছুটি পড়েনি, তার ওপর ভোটের মরশুম অন্যদিকে হানা দিতে চলেছে 'ফনি', সব মিলিয়ে 'উদার' শিক্ষা দফতর ছুটি ঘোষণা করেদিল টানা ২ মাসের জন্যে।
সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল গুলি ছাড়াও বেসরকারি ক্ষেত্রে সিবিএসসি ও আইসিএসসি বোর্ডের স্কুলগুলিকেও ছুটি দেওয়ার আর্জি জানিয়েছে রাজ্য৷ আজ পুরসভায় বৈঠক করে কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম স্কুল শিক্ষা দফতর কে এই ছুটি মঞ্জুর করতে আর্জি জানান, পাশাপাশি কলকাতা পুরসভার সমস্ত স্কুলকে আগামীকাল থেকে ছুটি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, উপকূলবর্তী এলাকায় এই ছুটি দেওয়া হয়েছে ফনি ঘুর্নিঝড়ের সতর্কতা হিসেবে। আর যেখানে ঝড়ের প্রভাব পড়ার সম্ভাবনা নেই সেখানে ছুটি দেওয়া হচ্ছে "বর্ধিত গরমের ছুটি" হিসেবে!
যদিও বিতর্ক এড়াতে পারছে না প্রশাসন। কারন অনেক ক্ষেত্রে স্কুল ছুটি, ছুটি নেই শিক্ষকের!! প্রশ্ন উঠছে পড়ুয়াদের ছুটি থাকলে স্কুলে হাজিরা দিয়ে কি করবেন শিক্ষকরা??

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.