বিশ্বকাপ না পাওয়া “লেজেন্ড” দলের নেতা সৌরভ। দেখুন আর কারা সুযোগ পেলেন এই দলে।

নজরবন্দি ব্যুরোঃ এই চার দশকে বিশ্বকাপের মঞ্চ এমন কিছু অল-টাইম-গ্রেট ক্রিকেটারদের বিক্রম দেখেছে, যাঁরা কোনোদিন এই ট্রফি তুলতে পারেননি। তাঁদেরই মধ্যে সেরা এগারো জনকে নির্বাচন করে সেই সব খেলোয়াড়দের সম্মান জানিয়েছেন ক্রিকেট প্রেমী ও বিশেষজ্ঞরা। আর সেখানে সুযোগ পেলেন মহারাজ। শুধু তাই নয় ওই টিমের অধিনায়কও হলেন তিনি।
বিশ্বকাপের ২১টি ম্যাচে ৫৫.৮৮-র গড়ে ১০০৬ রান করা বাংলার মহারাজকেই দলের অন্যতম ওপেনারও বেছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।শ্রীলঙ্কার তিলকরত্নে দিলসানকে এই দলে সৌরভের ওপেনিং পার্টনার বাছা হয়েছে। তিন নম্বরে নামবেন শ্রীলঙ্কার সর্বকালের সেরা উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। তার পরে নামবেন ব্রায়ান লারা। বিশ্বকাপে যার রান ১২২৫। এর পর ক্রিকেটার অফ অল টাইম ইন অল ফর্ম্যাট এবি ডিভিলিয়ার্স নামবেন পাঁচে।
 বিশ্বের সর্বকালের সেরা অল-রাউন্ডার জ্যাক কালিসকে রাখা হয়েছে এই দলে। প্রোটিয়াসদের দলের আরো এক অল-রাউন্ডার লান্স ক্লুজনারকে প্রাক্তন বিশ্বকাপারদের একাদশে সাতে নামানোর কথা ভাবা হয়েছে। বিশ্বকাপ ক্যারিয়ারে ১২৪-র গড়ে ৩৭২ রান ও ২২টি উইকেটও নিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের সর্বকালের সেরা বাঁ-হাতি স্পিনার ড্যানিয়েল ভিত্তোরিকে এই দলের অন্যতম সদস্য বাছা হয়েছে।অনিল কুম্বলেকে এই দলের অন্যতম লেগ স্পিনার বেছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বিশ্বকাপে ৩১টি উইকেট আছে তাঁর। বিশ্বকাপে ৩৮ উইকেট পাওয়া দক্ষিণ আফ্রিকান পেস ব্যাটারি অ্যালেন ডোনাল্ড আছেন এই টিমে। বিশ্বকাপে ৪৪ উইকেট জেতা জাভাগাল শ্রীনাথকে দলের এগারোতম সদস্য বেছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.