শিক্ষক নিয়োগ নিয়ে উদ্যোগী রাজ্য সরকার, দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ।

নজরবন্দি ব্যুরো: লোকসভা নির্বাচনে বড় রকমের ধাক্কা খেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। নির্বাচনে এই ধাক্কা খাওয়ার পিছনে একাধিক কারণ থাকলেও রাজনৈতিক কারবারিদের মতে, নিয়োগ নিয়ে রাজ্য সরকারের অনীহা এবং নিয়োগের ব্যাপারে অস্বচ্ছতার অভিযোগের ফলে রাজ্যের যুবক-যুবতীদের শাসক দল তৃণমূল কংগ্রেস থেকে তাদের মুখ ফিরিয়েছে।

নির্বাচন প্রক্রিয়া শেষ হবার পর এবার ঘুরে দাঁড়াতে উদ্যোগ নিল রাজ্য সরকার।
তারি অংশ হিসাবে শিক্ষক নিয়োগে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকারকে কড়া ভাষায় ধমক দিলেন শিক্ষামন্ত্রী। অবিলম্বে আটকে থাকা নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করার নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী। এমনকি বেঁধে দিলেন চূড়ান্ত সময়সীমা। আজ দুপুরে বিকাশ ভবনে শিক্ষা দপ্তরের কর্তাদের নিয়ে বৈঠকে বসেন পার্থ বাবু। সেখানেই এসএসসির কাজ দেখে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী।

এক সূত্রের দাবি, আগামী জুন মাসের মধ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দেন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহা সচিব। নবম থেকে দ্বাদশের ওয়েটিংদের কাউন্সেলিং ও অনশনরত সফল চাকরি-প্রার্থীদের বিষয়টি নিয়ে আলোচনা হয় আজ। দুপুরেই এসএসএসির অনশনরত চাকরি-প্রার্থীদের সমস্যা সমাধানে গঠিত পাঁচ সদস্যের কমিটি রিপোর্ট জমা দেয় বিকাশ ভবনে।
এই রিপোর্ট নিয়েও টানা ২ ঘণ্টা আলোচনা হয়। এর পাশাপাশি উচ্চ প্রাথমিকের নিয়োগ শুরু করতেও নির্দেশ দেন শিক্ষামন্ত্রী। নিয়োগ প্রক্রিয়া ফেলে রাখা যাবে না বলেও এসএসসির চেয়ারম্যানকে ধমক দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


শিক্ষামন্ত্রীর নিয়োগ নিয়ে এই অতি-সক্রিয়তা দেখে বেশ অবাক রাজ্যের হবু শিক্ষকদের একটা বড় অংশ। নাম প্রকাশে অনিচ্ছুক এক হবু শিক্ষকের কথায়, " নির্বাচনে এই ধাক্কা না খেলে এই সরকার নিয়োগ নিয়ে এই উদ্যোগ দেখাতেন না।"

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.