বিদ্যাসাগরের মুর্তি ভাঙার প্রতিবাদে বাম মিছিল, জনজোয়ার তিলোত্তমায়।

নজরবন্দি ব্যুরোঃ মূর্তি ভাঙার প্রতিবাদে প্রতিবাদ মিছিল করল বামফ্রন্ট। গতকাল অর্থাৎ মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহের ‘রোড শো’কে কেন্দ্র করে কলকাতায় বিদ্যাসাগরের মূর্তিভাঙা সহ যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা করে এবং মূর্তি ভাঙার প্রতিবাদে হয় এই মিছিল। এদিন সকাল ১১টায় কলেজ স্কোয়ার বিদ্যাসাগর মূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয়। প্রতিবাদ মিছিলে পা মেলান অসংখ্য বাম কর্মী সমর্থক সহ সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাত, বিমান বসু, নীলোৎপল বসু সহ বামফ্রন্ট নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, গতকাল বিদ্যাসাগরের মুর্তি ভাঙার প্রতিবাদে বিবৃতি দিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানিয়ে ছিলেন "বিজেপি সভাপতি অমিত শা’র ‘রোড শো’কে কেন্দ্র করে আজ কলকাতার বুকে তৃণমূল ও বিজেপি মদতপুষ্ট দুষ্কৃতীরা যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তার তীব্র নিন্দা করছি। এই ধরণের বর্বরোচিত ঘটনার মধ্যে দিয়ে মানুষের সামনে আরো স্পষ্ট হলো বিজেপি, আর তৃণমূলের চরিত্র। দু’পক্ষই দুষ্কৃতী জড়ো করেছিল, যাদের অনেকেই বহিরাগত। দু’দলের পক্ষ থেকেই উসকানিমূলক ও প্ররোচনমূলক স্লোগান দেওয়া হচ্ছিলো। এই ঘটনাকে কেন্দ্র করে দু’দিক থেকেই ইটপাথর ছোঁড়া ও আগুন লাগানো হয়েছে, হিংসাত্মক ঘটনা ঘটানো হয়েছে।
এমনকি দুষ্কৃতীরা ভাঙচুর করেছে বিদ্যাসাগরের মূর্তিও। তৃণমূল ও বিজেপি এধরণের ঘটনার মাধ্যমে তীব্র মেরুকরণের রাজনীতি করে মানুষকে ভাগ করতে চাইছে। এই পরিস্থিতিতে মানুষকে ঐক্যবদ্ধ রাখা, শান্তি ও সম্প্রীতি বজায় রাখার দায়িত্ব বামপন্থীদেরই নিতে হবে। অন্ধশক্তি যাতে পশ্চিমবঙ্গের সম্প্রীতির ঐতিহ্যকে ব্যাহত করতে না পারে তার জন্য সজাগ ও সতর্ক থাকতে হবে। নির্বাচন কমিশনেরও দায়িত্ব রয়েছে স্বাধীনভাবে সমগ্র বিষয়টি খতিয়ে দেখা এবং ব্যবস্থা নেওয়া।"

Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.