আচমকা পট বদল। প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে যাবেন না মুখ্যমন্ত্রী।

নজরবন্দি ব্যুরোঃ শেষ মুহূর্তে আচমকা পট বদল। প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদানের পরিকল্পনা বাতিল করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় হিংসার ছবি তুলে ধরে যেভাবে বিজেপির তরফে রাজনৈতিকভাবে প্রচার চলছে, তার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত।
 টুইটারে সেকথা স্পষ্ট করেছেন তিনি নিজেই।মঙ্গলবার নবান্ন থেকে বেরনোর সময় দিল্লিতে নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, সাংবিধানিক সৌজন্য রক্ষাতেই মোদীর শপথে আমন্ত্রণ গ্রহণ করেছেন তিনি। কিন্তু ২৪ ঘণ্টা ঘুরতে না-ঘুরতেই বদলে গেল সিদ্ধান্ত। জানিয়েছেন, প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে রাজনীতি ঢুকিয়ে তার গুরুত্ব কমিয়ে দিয়েছে বিজেপি।এদিন মমতা টুইটে লিখেছেন, 'প্রধানমন্ত্রীর শপথগ্রহণে যোগদানের 'সাংবিধানিক আমন্ত্রণ' পেয়ে আমি দিল্লিতে যাব বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গত কয়েক ঘণ্টায় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানতে পারলাম রাজনৈতি হিংসায় বাংলায় নিহত ৫৬ জনের পরিবারকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।
 এটা সম্পূর্ণ অসত্য তথ্য। পশ্চিমবঙ্গে কোনও রাজনৈতিক হত্যা হয়নি। সমস্ত হত্যার পিছনে কারণ হিসাবে রয়েছে ব্যক্তিগত শত্রুতা, পারিবারিক দ্বন্দ বা অন্য কোনও বিবাদ। এগুলির সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। এমন কোনও তথ্য নথিভুক্ত নেই।এজন্যই আমি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারছি না। নরেন্দ্র মোদী জি, আমি দুঃখিত।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.