কেমন হতেপারে মোদীর মন্ত্রীসভা? বাংলার ভাগ্যেই বা কি?

নজরবন্দি ব্যুরোঃ নির্বাচনে অভূতপূর্ব সাফল্য পাওয়ার পর নিজের মন্ত্রিসভা গঠনের ব্যাপারে তত্পরতা শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন তিনি। তাঁর সঙ্গেই শপথ নেবে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এই মন্ত্রিসভায় কারা কারা জায়গা পাবেন তা ঠিক করতেই মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে ৫ ঘণ্টা বৈঠক করলেন মোদি।
 শোনা যাচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক, অর্থমন্ত্রক, প্রতিরক্ষামন্ত্রক, বিদেশ মন্ত্রকের দায়িত্ব বদল হতে পারে। অরুণ জেটলি গত ৫ বছর দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। কিন্তু নির্বাচন শুরুর কয়েক মাস আগে থেকেই শারীরিক সমস্যায় ভুগছেন জেটলি। ফেব্রুয়ারি মাসে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করতেও পারেননি তিনি। আর তাই অর্থমন্ত্রকের দায়িত্ব বদল হতে পারে বলে শোনা যাচ্ছে। কিন্তু দিন কয়েক আগে অর্থমন্ত্রকের কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন জেটলি। তবে বিজেপির অন্দরে খবর, কিছু পরিবর্তন হলেও মোটের উপর নিজের প্রথম মন্ত্রিসভার অনেক সদস্যকেই দ্বিতীয়বার দায়িত্ব দিতে চলেছেন মোদি।
রাজনাথ সিং, নীতিন গডকরি, নির্মলা সীতারামন, রবিশঙ্কর প্রসাদ, পীযূষ গোয়েল, নরেন্দ্র সিং তোমর, প্রকাশ জাভড়েকররা নতুন মন্ত্রিসভায় জায়গা পাচ্ছেন বলেই খবর। পশ্চিমবঙ্গ এবং ওডিশার প্রতিনিধিত্ব মন্ত্রিসভায় বাড়তে চলেছে বলেই খবর। এবার পশ্চিমবঙ্গে অভূতপূর্ব সাফল্য পেয়েছে বিজেপি। এতদিন রাজ্যের দুই সাংসদ মন্ত্রিসভায় দায়িত্ব পালন করে এসেছেন। সেই সংখ্যা বাড়ে কিনা তা নিয়ে আলোচনা চলছে বিজেপির অন্দরে।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.