আরও বিপদ বাড়ল রাজিব কুমারের। লুকআউট নোটিস জারি করল সিবিআই।

নজরবন্দি ব্যুরোঃ সারদা মামলার নথি লোপাটে অভিযুক্ত কলকাতার প্রাক্তন নগরপাল রাজিব কুমারের বিরুদ্ধে 'লুক আউট সার্কুলার' বা এলওসি জারি করল সিবিআই। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন অভিবাসন দপ্তরের তরফে এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এর ফলে দেশের কোনও বিমানবন্দর দিয়ে বিদেশে পাড়ি দেওয়ার চেষ্টা করলে, তাঁকে আটক করে সিবিআইয়ের হাতে তুলে দেবে অভিবাসন দপ্তর।গত শুক্রবার আগাম জামিনের জন্য সুপ্রিম কোর্টে আরজি জানিয়েছিলেন রাজীব কুমার।
 তারপরই কলকাতা হাই কোর্টে যাওয়ার নির্দেশ দেওয়া হয় তাঁকে। বিচারপতি অরুণ মিশ্র সাফ জানিয়ে দেন, প্রধান বিচারপতি নির্দেশমতো তাঁকে আইনি সুরক্ষার জন্য নিম্ন আদালতে যেতে হবে। পালটা রাজীব কুমারের আইনজীবী যুক্তি দয়েচিলেন যে কলকাতা হাই কোর্টে আইনজীবীদের কর্মবিরতি চলছে। তার মাঝে কীভাবে আগাম জামিনের আবেদন করা যাবে? এই প্রশ্ন শুনে সুপ্রিম কোর্টের বিচারপতিরা তাঁকে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে নিম্ন আদালতের আইনজীবীদের কর্মবিরতির দায় তাঁদের নয়। শেষমেশ তাই বাধ্য হয়ে বারাসত আদালতে যান রাজীব কুমার।
 কিন্তু সেখানেও কর্মবিরতির জেরে আগাম জামিনের আবেদনপত্র জমা দিতে বেশ দেরি হয়ে যায় রাজীব কুমারের। তাই সোমবারের আগে আগাম জামিনের আবেদন করতে পারবেন না তিনি। শুক্রবার রাত ১২টার পরই শেষ হয়ে গিয়েছে রাজীবের আইনি রক্ষাকবচের মেয়াদ।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.