একবছর অতিক্রান্ত, রাজকুমারের হত্যাকারীদের শাস্তির দাবীতে আজও অনড় শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরোঃ কর্তব্যরত অবস্থায় শিক্ষক রাজকুমারের অস্বাভাবিক মৃত্যু হয়। ভোটের ডিউটিতে গিয়ে অস্বাভাবিক মৃত্যুকে রাজ্য প্রশাসন আত্মহত্যার নাম দিয়ে চালানোর চেষ্টা করে। সহকর্মী রাজকুমারের হত্যা করা হয়েছে অভিযগে একত্রিত হয় শিক্ষক সমাজ, হয় রাজ্য জুড়ে প্রতিবাদ।
সহকর্মীর হত্যার প্রতীবাদে সোচ্চার হওয়া শতাধিক শিক্ষক কে গ্রেফতার করে জেলে ঢুকিয়ে দেয় প্রশাসন। দেওয়া হয় জামিন অযোগ্য ধারা, পরে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যের কুশলী সওয়ালে মুক্ত হন শিক্ষকরা, মেলে জামিন।
১বছর আগে ঠিক আজকের দিনে নিহত ভোটকর্মী রাজকুমার রায় এর মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য সি.বি.আই তদন্তের দাতিতে দলে দলে শিক্ষকরা পা মিলিয়ে ছিলেন কলকাতার রাজপথে, শিক্ষকদের আন্দোলনে কেঁপে উঠেছিল তিলোত্তমা কলকাতা। এর পরও বহু আন্দোলন হয়েছে কিন্তু সি.বি.আই তদন্ত শুরু হয়নি আজও। রাজ্যে এখন পালাবদল আসন্ন।
তৃণমূল সরকার দিন গুনছে পতনের অপেক্ষায়, রাজ্যে ক্ষমতায় আসার পটভূমিকা তৈরি হয়ে গিয়েছে কেন্দ্রের শাসক দল বিজেপি-র। এখন শিক্ষকরা আশায় বুক বাঁধছেন, শিক্ষকদের ওপর জুলুম বাজি এবার থামবে। রাজকুমারের হত্যা রহস্য উন্মোচিত হবে, শুরু হবে সিবিআই তদন্ত।  এ বিষয়ে শিক্ষক তন্ময় ঘোষ বলেন -রাজকুমার রায় এর মৃত্যুর রহস্য উদ্ঘাটনে সি.বি.আই তদন্তের দাবিতে আমরা অনড় আছি, এই দাবিতে আগামী দিনে আমরা আবার বৃহত্তর আন্দোলন নামব।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.