ভোলেনি বিজেপি, ২২ বছর আগে মৃত নেতার পরিবারকে আমন্ত্রণ!

নজরবন্দি ব্যুরো: প্রায় পঞ্চাশ বছর আগে আরএসএস এর কর্মী ছিলেন। জরুরি অবস্থায় আরএসএস করার অপরাধে জেলেও থাকতে হয়েছে তাঁকে। পরে জনতা পার্টির হয়ে ভোটেও লড়েন। বাইশ বছর আগে পথ দুর্ঘটনায় মৃত উলুবেড়িয়া গোয়ালবেড়িয়া গ্রামের সেই বিজেপি নেতা অরুণ প্রামাণিকের পরিবারকে আমন্ত্রণ জানানো হল প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে।

আমন্ত্রণ পেয়ে বেশ আনন্দিত অরুণবাবুর পরিবার।
আনন্দে কেঁদে ফেলেন অরুণবাবুর স্ত্রী সন্ধ্যা প্রামাণিক। তাঁর কথায়, ‘‘দলের জন্য অনেক কিছু করেছিলেন। সেই সময় প্রকাশ্যে কেউ আরএসএস করতে সাহস দেখাতেন না। লুকিয়ে লুকিয়ে উনি সংগঠনের দায়িত্ব সামলাতেন। জরুরি অবস্থায় জেল খেটেছেন। ভেবেছিলাম স্বামীর অবদানের কথা দল ভুলে গিয়েছে দল। কিন্তু এতদিন পরেও যে তাঁর কথা মনে রেখে আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে, তাতে আমাদের পরিবার গর্বিত।’’ শারীরিক অসুস্থতার জন্য সন্ধ্যা প্রামাণিক অবশ্য দিল্লি যেতে পারছেন না।
তাঁর বদলে যাচ্ছেন অরুণবাবুর ছোট ছেলে ও ভাইপো। পেশায় শিক্ষক অরুণবাবু ১৯৬৮ সালে, ছাত্র অবস্থায় আরএসএস এর সদস্য হন। ১৯৭৫ সালে জরুরি অবস্থার সময় তিন মাস জেল খাটেন। ১৯৭৭ সালে উলুবেড়িয়া উত্তর কেন্দ্র থেকে জনতা পার্টির হয়ে রাজ্য বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বলে জানা গিয়েছে।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.